Tuesday , December 6 2016
Home / ইউপি নির্বাচন

ইউপি নির্বাচন

নোয়াখালীতে আ’লীগ ১২, বিএনপি ৫, স্বতন্ত্র ১

UP_Election2

নোয়াখালী: নোয়াখালীতে ২৩টি ইউনিয়নের মধ্যে ১৮টির ফলাফল পাওয়া গেছে। এরমধ্যে ১২টিতে আওয়ামী লীগ, পাঁচটিতে বিএনপি এবং একটি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন। সোমবার (৩১ অক্টোবর) রাত ১০টায় জেলা সিনিয়র অফিসার মোহাম্মদ মনির হোসেন এ তথ্য জানান। বিজয়ী আওয়ামী লীগ প্রার্থীরা হলেন- সদর উপজেলার নেওয়াজপুর ইউনিয়নে আমির হোসেন বাহাদুর, কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নে নুরনবী, সোনাইমুড়ী উপজেলার অম্বর নগর ইউনিয়নে আক্তার হোসেন দুল, বেগমগঞ্জ উপজেলার আমান উল্যাপুর ইউনিয়নে আরিফুর রহমান, রসুলপুর ইউনিয়নে নুর হোসেন সেলিম, বেগমগঞ্জ ইউনিয়নে কামাল হোসেন, জিরতলী ইউনিয়নে রফিকুল ইসলাম মিলন, রাজগঞ্জ ইউনিয়নে সেলিম চৌধুরী, দূর্গাপুর ইউনিয়নে আবেদ সাইফুল, আলাইয়াপুর ইউনিয়নে আনিছুর রহমান, শরীফপুরে আমিনুর রসুল মিন্টু, সেনবাগ উপজেলার কাদরা ইউনিয়নে কামরুজ্জামান পলাশ। বিএনপি প্রার্থীরা হলেন- বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নে খলিলুর রহমান চৌধুরী, হাজীপুর ইউনিয়নে তরিক উল্যা জিন্নাহ মিয়া, নরোত্তমপুর ইউনিয়নে হারুন অর রশিদ চৌধুরী, সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নে আনোয়ার হোসেন বাহার, বীজবাগ ইউনিয়নে বাকের হোসেন। বিজয়ী স্বতন্ত্র প্রার্থী হলেন- বেগমগঞ্জ উপজেলার কুতুবপুর ইউনিয়নে জাহাঙ্গীর আলম।

Read More »

বাগমারায় ৯টিতে আওয়ামী লীগ, বিএনপি ৩, অন্যান্য ৪

up nirrbacon

রাজশাহী: রাজশাহীর বাগমারায় ১৬ ইউনিয়নের মধ্যে ৯টিতে আওয়ামী লীগ, ৩টিতে বিএনপি এবং ৪টি অন্য প্রার্থীরা বিজয়ী হয়েছে। উপজেলার গোয়াকান্দি ইউনিয়নে আওয়ামী লীগের আলমগীর সরকার, যোগীপাড়ায় মোস্তফা কামাল, মাড়িয়ায় আসলাম আলী আসকান, ঝিকড়ায় আব্দুল হামিদ ফৌজদার, কাচারি কোয়ালিপাড়ায় আয়েন উদ্দিন। শুভডাঙ্গায় আব্দুল হাকিম, আউচপাড়ায় সরদার জান মোহাম্মাদ। সোনাডাঙ্গায় অধ্যক্ষ আজহারুল হক ও শ্রীপুরে মকবুল হোসেন মৃধা। বড়বিহানলীতে বিএনপির মাহামুদুর রহমান মিলন, গণিপুরে মনিরুজ্জামান রঞ্জু ও নরদাসে মতিউর রহমান মতিন। হামিরকুৎসায় স্বতন্ত্র প্রার্থী আনোয়ার আলী, দ্বীপপুরে মকলেছুর রহমান দুলাল, বাসুপাড়ায় আব্দুল জব্বার ও গোবিন্দপাড়ায় বিজন কুমার সরকার বিজয়ী হয়েছেন।

Read More »

ঝিনাইদহে কালীগঞ্জের ২ ইউপি নির্বাচনের ভোটগ্রহণ শেষ !

up_election

কালীগঞ্জ ঝিনাইদহ, জাহিদুর রহমান তারিকঃ ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রায়গ্রাম ও শিমলা-রোকনপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (৩১ অবেক্টাবর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন ও সদস্য পদে ৭৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। রায়গ্রাম ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৭ হাজার ৬৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯০০১ ও নারী ভোটার ৮ হাজার ৬৭৫ জন। অপরদিকে, সিমলা-রোকনপুর ইউনিয়নে মোট ভোটার ৭ হাজার ১২৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ হাজার ৬২১ ও নারী ভোটার রয়েছে ৩ হাজার ৫০৩ জন। ঝিনাইদহ জেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর হোসেন সাংবাদিককে জানান, নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ১ প্লাটুন বিজিবি মোতায়েনসহ পর্যাপ্ত সংখ্যক র‌্যাব, পুলিশ ও আনসার সদস্য মেতায়েন করা হয়েছে।  

Read More »

সারাদেশে ৪০০ ইউপিতে ভোটগ্রহণ শুরু

up nirrbacon

প্রজন্ম ডেস্ক: বিলুপ্ত ছিটমহলসহ দেশের প্রায় ৪০০টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (৩১ অক্টোবর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত। এ উপলক্ষে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। আগের কয়েক দফায় স্থগিত কেন্দ্রে পুনরায় ভোট, সমভোটপ্রাপ্ত প্রার্থীদের জয় নির্ধারণ, আইনি জটিলতা এবং বেশ কিছু শূন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে সোমবার। এক্ষেত্রে স্থগিত কেন্দ্রের জন্য ২০২টি ইউপি, সমভোটপ্রাপ্ত প্রার্থীদের ৬৫টি ইউপি, আইনি জটিলতায় স্থগিত ৩০টি ইউপি, আগের তফসিল থেকে বাদ দেওয়া ২৭টি ইউপি এবং ৬৯টির শূন্য পদে বিভিন্ন ইউপিতে ভোটগ্রহণ চলছে। এদিকে, এসব ইউপির মধ্যে বিলুপ্ত ২২টি ছিটমহলেও প্রথমবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচন সুষ্ঠু করতে ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সব রকমের ব্যবস্থা নিয়েছে স্থানীয় প্রশাসন ও নির্বাচন কমিশন। গত মার্চ থেকে জুন পর্যন্ত ছয় ধাপে দেশের নবম ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়।

Read More »

সেনবাগে চেয়ারম্যান-মেম্বার প্রার্থীসহ ৭৫ জনের বিরুদ্ধে মামলা

noakhali1

শেষ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নোয়াখালী জেলার সেনবাগের কাবিলপুরে ৫টি ভোট কেন্দ্রে গোলোযোগ ও পুলিশ আহতের ঘটনায় পুলিশ বাদি হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে আরও ৫০/৬০ জনকে অজ্ঞাত আসামি করে সেনবাগ থানায় একটি মামলা দায়ের করেছেন। বুধবার কাবিলপুর ইউনিয়নের সায়েস্তানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নির্বাচনী দায়িত্বে থাকা সেনবাগ থানার এসআই বেলায়েত হোসনে এ মামলাটি করেন। মামলার আসামীরা হলেন কাবিলপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাহার, কাবিলপুর ইউনিয়নের স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সামছুল হক শামু, ইউনিয়ন যুবদল সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জমে হোসনে দুলাল, মেম্বার প্রার্থী আবুল কালাম আজাদ, মো. সাজু, যুবদল নেতা রিপন, ইমরান, ছাত্রদল সহ সভাপতি তুহিন, যুবদল নেতা লিটন ,পারভেজ, মো. ইয়াছিন, বিপ্লব, ফরহাদ, ইউসুফ, ফরহাদ।

Read More »

চাঁপাইনবাবগঞ্জে সহিংসতায় আহত ৯, সাংবাদিসহ ৫ বাড়িতে হামলা

up nirrbacon-projonmo

চাঁপাইনবাবগঞ্জে নির্বাচন পরবর্তী সহিংসতায় অন্তত ৯ জন আহত হয়েছেন। এসময় একজন সাংবাদিকের বাড়িসহ ৫টি বাড়ি ভাঙচুর করা হয়। এঘটনায় পরাজিত ও বিজয়ী সদস্যকে আটক করেছে পুলিশ।  রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের পারচৌকা গ্রামে এ ঘটনা ঘটে। জানা গেছে, সন্ধ্যায় ৫নং ওয়ার্ডের নব নির্বাচিত সদস্য সাদেকুল ইসলামের নেতৃত্বে একটি বিজয় মিছিল বের করা হয়। একপর্যায়ে মিছিল থেকে পরাজিত প্রার্থী মাইনুর রহমান ও তার ভাতিজা দৈনিক ইত্তেফাকের উপজেলা প্রতিনিধি সফিকুল ইসলামসহ ৫টি বাড়িতে হামলা চালিয়ে ভাঙ্গচুর করা হয়। এসময় বাড়ির মহিলাদেরও লাঞ্ছিত করা হয়। এতে রিপন, বাবু, ভুট্টুসহ অন্তত ৯ জন আহত হন।  খবর পেয়ে শিবগঞ্জ থানা পুলিশ রাতে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং বিজয়ী সদস্য সাদেকুল ইসলাম ও পরাজিত সদস্য মইনুর রহমানকে আটক করে। শিবগঞ্জ থানার ওসি এমএম ময়নুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

Read More »

ইউপি নির্বাচনের সহিংসতায় ৭১ জনের প্রাণহানি : সুজন

sujon-projonmo

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে সর্বোচ্চ আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রাণহানি ঘটেছে উল্লেখ করে সুশাসনের জন্য নাগরিক (সুজন) জানিয়েছে, নির্বাচনে সহিংসতায় এ পর্যন্ত ৭১ জন নিহত এবং ৬ সহস্রাধিক আহত হয়েছেন। বৃহস্পতিবার রাজধানীর রিপোটার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তেন সুজন আয়োজিত ‘চলমান ইউপি নির্বাচনের চালচিত্র’ তুলে ধরেতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সুজনের সমন্বয়ক দিলীপ কুমার সরকার। সংবাদ সম্মেলনে বলা হয়,‘চলমান ইউপি নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে এ পর্যন্ত নির্বাচনপূর্ব, নির্বাচনকালীন ও নির্বাচন পরবর্তী সংঘর্ষ এবং নির্বাচন কেন্দ্রীক বিরোধের জেরে এখন পর্যন্ত নিহত ৭১ জন এবং আহত হয়েছেন ৬ সহস্রাধিক। প্রাণহানির তথ্য পর্যালচনা করে দেখা যায়, প্রথম ধাপের নির্বাচনের পূর্বে ১০ জন, প্রথম ধাপের নির্বাচনের দিন ১১ জন, প্রথম ধাপের নির্বাচনের পর থেকে দ্বিতীয় ধাপের নির্বাচনের পূর্ব পর্যন্ত ১১ জন, দ্বিতীয় ধাপের নির্বাচনের দিন ৯ জন, দ্বিতীয় ধাপের নির্বাচনের পর থেকে তৃতীয় ধাপের নির্বাচনের পূর্ব পর্যন্ত ১৭ জন, তৃতীয় ধাপের নির্বাচনের দিন ৫ জন এবং তৃতীয় ধাপের ...

Read More »

জঙ্গি কানেকশনে সমর্থন বাতিল করলো আ’লীগ

rajshahi_photo-projonmo

রাজশাহীর বাগমারা উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আবদুস সালামের দলীয় মনোনয়পত্র বাতিল করেছে আওয়ামী লীগ। জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়া এই নেতার মনোনয়পত্র বাতিল করা হয়। দলীয় সভানেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত এক চিঠিতে এ আদেশ নির্বাচনের উপজেলা রির্টানিং কর্মকর্তার কাছে এসেছে। বিষয়টি নিশ্চিত করে বাগমারা উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন, ‘এ সংক্রান্ত একটি আদেশ মঙ্গলবার রাতে আমাদের কাছে এসেছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’ জানা যায়, বাগমারায় তালিকাভুক্ত শীর্ষ জেএমবি সদস্য আবদুস সালাম। গোয়ালকান্দি ইউনিয়ন থেকে তিনি আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নৌকা প্রতীক পান। বাংলাভাইয়ের ঘনিষ্ঠ হিসেবে এলাকায় তিনি পরিচিত। তার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর সরকার। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর সরকারের বিরুদ্ধেও জঙ্গি সংশ্লিষ্টার অভিযোগ আছে। গোয়ালকান্দি ইউনিয়নের রামরামা গ্রামের আলমগীর সরকারের বাড়িতে ছিল জেএমবির মিডিয়া সেন্টার। আবদুস সালাম অবশ্য দাবি করেছেন এবিষয়ে দল থেকে তাকে কিছু জানানো হয়নি। তিনি প্রার্থী ছিলেন, এখন আছেন।

Read More »

মাদারীপুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে কুপিয়ে হত্যা

madaripur-up-nirbacon-projonmo

প্রজন্ম ডেস্কঃ মাদারীপুরের কালকিনিতে আবুল কালাম ওরফে কালু শিকদার (৪৫) নামে এক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থককে কুপিয়ে হত্যা করেছে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা। এ ঘটনায় পাঁচজনকে আটক করেছে কালকিনি থানা পুলিশ। আজ বুধবার ভোরে উপজেলার সাহেবরামপুর ইউনিয়নের আণ্ডারচর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কালাম আণ্ডারচর এলাকার সলেমান শিকদারের ছেলে। তিনি সাহেবরামপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আসাদুজ্জামান জামাল মোল্লার সমর্থক ছিলেন বলে পরিবারের সদস্যরা জানান। নিহতের পরিবার ও স্থানীয়রা জানান, আজ ভোরে সাহেববারপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী কামরুল হাসান সেলিমের সমর্থকরা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আসাদুজ্জামান জামাল মোল্লার সমর্থক আবুল কালাম শিকদারকে বাড়ি থেকে ডেকে নিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে। এ সময় তার চিৎকারে বাড়ির অন্যরা এগিয়ে আসলে গুরুতর আহত অবস্থায় মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে আসে। পরে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন। নিহতের স্ত্রী অভিযোগ করেন, তার স্বামী ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আসাদুজ্জামান জামাল মোল্লার কর্মী-সমর্থক ছিলেন। এ কারনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী কামরুল হাসান সেলিমের ...

Read More »

আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২০

pabna-projonmo

পাবনার সুজানগর উপজেলার নাজিরগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সঙ্গে বিএনপির চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। এতে এতে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। সংঘর্ষে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী মশিউর রহমান খান ও বিএনপির মনোনীত চেয়ারম্যান প্রার্থী হাজারী জাকির চুন্নু উভয়ের অন্তত ২০ জন সমর্থক আহত হয়েছেন। এদের মধ্যে লিটন হোসেন (৩০), সবুজ হোসেন (২৫), শাহীন রহমান (২৭), মনিরুল ইসলাম (২৮), আমিরুল ইসলাম (২৭), আসাদুজ্জামান (২৬), শামছুল মন্ডল (৩০), আব্দুল মতিন (৪০), কালা চাঁদ (৩২), বাসার মন্ডল (১৮) আসলাম (১৮) ও আব্দুল হাকিম (৬৫) সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

Read More »