Tuesday , December 6 2016
Home / Slider / ৫ জঙ্গির লাশ ‘বেওয়ারিশ’ হিসেবে দাফন
প্রকাশঃ 22 Sep, 2016, Thursday 8:01 PM || অনলাইন সংস্করণ
Gulshan

৫ জঙ্গির লাশ ‘বেওয়ারিশ’ হিসেবে দাফন

ঢাকা: পরিবারের পক্ষ থেকে ‘লাশ নিতে না চাওয়ায়’ রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলাকারী পাঁচ জঙ্গির লাশ দাফন করা হয়েছে। ঘটনার দুই মাস ২১ দিন পর আজ বৃহস্পতিবার বিকেলে আঞ্জুমানে মফিদুল ইসলামের মাধ্যমে রাজধানীর জুরাইন কবরস্থানে লাশগুলো দাফন করা হয়। একইসঙ্গে ওই সময় নিহত রেস্তোরাঁর পাচক সাইফুল ইসলাম চৌকিদারের লাশও দাফন করা হয়েছে।

গুলশানের হলি আর্টিজানে নিহত ৫ জঙ্গির মরদেহ রাজধানীর জুরাইন কবরস্থানে বেওয়ারিশ লাশ হিসেবে দাফন করা হয়েছে। হলি আর্টিজানের শেফ সাইফুলের লাশও দাফন করা হয়েছে। স্বজনরা অস্বীকৃতি জানানোয় লাশগুলো দাফনের জন্য আঞ্জুমানে মফিদুল ইসলাম-এর কাছে হস্তান্তর করার পর জুরাইনে তাদের দাফন করা হয়।

পাঁচ জঙ্গি হলো রোহান ইমতিয়াজ, নিবরাস ইসলাম, মীর এ হায়াৎ কবীর, শফিকুল ইসলাম উজ্জ্বল ও খায়রুল ইসলাম পায়েল।

পরিবার-স্বজনরা লাশ গ্রহণ না করায় এতোদিন লাশগুলো সম্মিলিত সামরিক হাসপাতালের মর্গে ছিলো। লাশগুলো দাতব্য সংস্থা আঞ্জুমানে মফিদুল ইসলাম-এর কাছে হস্তান্তরের আগে ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়। স্বজনরা কেউ লাশগুলো নিতে রাজি না হওয়ায় এসব লাশ সংস্থাটির কাছে হস্তান্তর করে পুলিশ।

গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর সেনাবাহিনীর কমান্ডো অভিযানে নিহত ৫ জঙ্গির লাশের ময়নাতদন্তের দু’মাসেরও বেশি সময় পাড় হওয়ার পর লাশ হস্তান্তরের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

Check Also

bb

রিজার্ভ চুরির তদন্তের তথ্য দেয়া হবে ফিলিপাইনকে, রয়টার্সকে আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদনের তথ্য ফিলিপাইনকে দেয়া হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল ...