Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / ২ হাজার ৮শ’ কোটি টাকা জমা শর্তে জামিন পাবেন ডেসটিনি গ্রুপের এমডি
প্রকাশঃ 13 Nov, 2016, Sunday 4:02 PM || অনলাইন সংস্করণ
desteny

২ হাজার ৮শ’ কোটি টাকা জমা শর্তে জামিন পাবেন ডেসটিনি গ্রুপের এমডি

ঢাকাঃ ডেসটিনি ট্রি প্লান্টেশন লিমিটেডের আওতায় দেশের বিভিন্ন স্থানে লাগানো ৩৫ লাখ গাছ বিক্রি করে ২ হাজার ৮০০ কোটি টাকা অথবা নগদ ২ হাজার ৫০০ কোটি টাকা আগামি ৬ সপ্তাহের মধ্যে সরকারি ট্রেজারিতে জমা দিলে অর্থ পাচারের দুই মামলায় জামিন মিলবে ডেসটিনি গ্রুপের এমডি মোহাম্মদ রফিকুল আমিন ও ডেসটিনি-২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন বিচারপতির আপিল রোববার এ সংক্রান্ত আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। আর ডেসটিনির পক্ষে ছিলেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি।

প্রায় চার হাজার কোটি টাকা পাচার ও আত্মসাতের অভিযোগে ২০১২ সালের ৩১ জুলাই রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেনের বিরুদ্ধে রাজধানীর কলাবাগান থানায় এই দুই মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের উপ-পরিচালক মোজাহার আলী সরদার ও সহকারী পরিচালক তৌফিকুল ইসলাম বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

এই দুই আসামি ২০১২ সালের ১১ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত তা নামঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠানোর আদেশ দেন। সেই থেকে তারা কারাগারে আছেন। এরপর ২০১৪ সালের ৪ মে এই দুই মামলায় মোট ৫১ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

গত ২০ জুলাই হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ ওই দুই মামলায় রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেনের পাসপোর্ট নিম্ন আদালতে জমা রাখার শর্তে জামিন মঞ্জুর করেন।

দুদকের করা আবেদনের প্রেক্ষাপটে আপিল বিভাগ গত ৩১ জুলাই বেঞ্চ হাইকোর্টের দেওয়া জামিন ১১ আগস্ট পযন্ত স্থগিত করে। পরে আপিল বিভাগ ১১ আগস্ট ওই স্থগিতাদেশের মেয়াদ ১৮ আগস্ট পর্যন্ত বাড়িয়ে নতুন আদেশ দেন।

Check Also

human-rights-770x470

আজ বিশ্ব মানবাধিকার দিবস

প্রজন্ম ডেস্ক: জাতিসংঘের নির্দেশনায় বিশ্বের সব দেশে প্রতি বছর ১০ ডিসেম্বর পালিত হয় বিশ্ব মানবাধিকার ...