Friday , December 9 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / হাসিনা-কেরি বৈঠকে পারস্পরিক সম্পর্ক নিয়ে আলোচনা
প্রকাশঃ 29 Aug, 2016, Monday 2:16 PM || অনলাইন সংস্করণ
Hasina

হাসিনা-কেরি বৈঠকে পারস্পরিক সম্পর্ক নিয়ে আলোচনা

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন সফরররত মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। বৈঠকে তারা পারস্পরিক সম্পর্কের বিষয়গুলো আলোচনা করেন।

সৌহার্দ্যপূর্ণ এই বৈঠকে দুই নেতা বাংলাদেশে সাম্প্রতিক জঙ্গি হামলা এবং সরকারের গৃহীত পদক্ষেপ নিয়েও কথা বলেন। জন কেরি সরকারের গৃহীত পদক্ষেপ নিয়ে প্রশংসা করে ভবিষ্যতে এ বিষয়ে তার সরকারের যে কোনো ধরনের সহযোগিতার প্রস্তাব দেন।

প্রধানমন্ত্রী দুঃসময়ে বাংলাদেশের পাশে থাকার জন্য যুক্তরাষ্ট্র এবং বিশেষ করে প্রেসিডেন্ট বারাক ওবামার প্রশংসা করেন। তিনি বাংলাদেশ নিয়ে জন কেরির ভূমিকারও প্রশংসা করেন।

বৈঠকে জন কেরির সঙ্গে উপস্থিত ছিলেন নিশা দেশাই বিসওয়াল, মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট এবং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীসহ উর্ধ্বতন কর্মকর্তারা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে জন কেরিকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে হজরত শাহজালাল (র:) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেরিয়ে জন কেরি হোটেল রেডিসন হয়ে চলে যান ধানমণ্ডি ৩২ নম্বরে। স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তিনি। এরপর মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত ঐতিহাসিক বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন করেন।

Check Also

untitled-1

৮ই ডিসেম্বর সরাইল মুক্ত দিবস

দীপক দেবনাথ (সরাইল, ব্রস্মমনবাড়ীয়া): আজ ৮ই ডিসেম্বর সরাইল মুক্ত দিবস পালিত হয়। ১৯৭১সালের এই দিনে ...