Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / লাইফস্টাইল / সুন্দরী হতে এবার সাপ-শামুক-ক্যাকটাস
প্রকাশঃ 31 Aug, 2016, Wednesday 5:51 PM || অনলাইন সংস্করণ
snake

সুন্দরী হতে এবার সাপ-শামুক-ক্যাকটাস

প্রজন্ম ডেস্ক: রূপচর্চা কোনও সীমা নেই। কালে কালে আসে নতুন পদ্ধতি। সারা বিশ্ব জুরে বিভিন্ন দেশের নারীরা নিয়মিত রূপচর্চা করছেন নিত্যনতুন উপায়ে । সেই তালিকায় এবার সাপ-শামুক-ক্যাকটাস। কি ভয় পাচ্ছেন! আরে সৌন্দর্যের সাধনায় ভয় পেলে চলে। তাই ঠিক করে নিন, ভয়ে থেমে থাকবেন নাকি সুন্দর থাকার প্রচেষ্টা করবেন। জেনে নিন সুন্দর থাকার কিছু বিচিত্র উপায়

স্নেক মাসাজ
ডি স্ট্রেসিং এর জন্য স্নেক মাসাজ অসাধারণ। এই থেরাপির সময় শরীরের উপরে বিষ ছাড়া সাপ রাখা হয়। শুনে গা শিরশির করলেও, পেশি এবং জয়েন্টের ব্যাথার জন্য এটা নাকি খুব উপকারি। তাই একবার এই মাসাজটা করিয়েই দেখুন । তা হলে বুঝতে পারবেন সাধারণ মাসাজের সঙ্গে স্নেক মাসাজের তফাৎটা কোথাও । ইন্দোনেশিয়া ও ইজরায়েল নারীদের মধ্যে খুব জনপ্রিয় স্নেক মাসাজ।

শিপ প্লেকেন্টা ফেশিয়াল
ত্বকের জেল্লা ফেরাতে শিপ প্লেকেন্টা ফেশিয়াল অতুলনীয়। তা কি এই শিপ প্লেকেন্টা ফেশিয়াল!  প্লেকেন্টা আসলে ভেঁড়ার ইউটেরাসের একটি অঙ্গ। আর এই প্লেকেন্টা থেকে প্রাপ্ত কেমিক্যাল দিয়ে একটি মিশ্রণ তৈরি করা হয়। যা দিয়ে হয় ফেশিয়াল। এই মিশ্রণটি ত্বকের জন্য খুব পুষ্টিকর । হলিউড খ্যাত ভিক্টোরিয়া বেকহ্যাম এবং ডোনাটাল্লা ভারসাচিদের মতো সেলিব্রেটিরা এই ফেশিয়ালটি করিয়েছেন বলে দাবি করেছেন ।

ক্যাকটাস ফেশিয়াল
আপনার যদি ব্রণের সমস্যা থাকে তাহলে বলা হচ্ছে, ক্যাকটাস ফেসিয়াল নাকি অব্যর্থ। ক্যাকটাসের আঠা এবং সেলুলোস স্কিনকে প্রশমিত করে । বিশেষজ্ঞদের মতে ক্যাকটাসের কাঁটা ছাড়িয়ে তারপরে গরম জলে ফুটিয়ে নিয়ে সেটিতে ফোটানো জল দিয়ে ফেশিয়াল করা হয়।
সৌন্দর্য চর্চায় এবার যোগ হয়েছে জীবন্ত শামুক। খুব ধীরে ধীরে একেকটি শামুক আপনার গাল, গলা, কপাল বেয়ে উঠবে। হেঁটে বেড়াবে আপনার সারা মুখমণ্ডলে। ঠাণ্ডা এক অনুভূতি লাগবে আপনার! গা শিরশির করলেও এটাই সত্যি। রূপচর্চায় জীবন্ত শামুকের ব্যবহারের খবর মিলেছে জাপানে।

স্নেইল ফেসিয়াল

শুনতে অবাক লাগলেও, স্নেইল ফেসিয়াল  ত্বকের দাগ দূর কোরে ত্বককে সজীব রাখতে বেশ উপকারী। শামুকগুলো ত্বকের চারদিক চলাফেরা করে, এতে আপনার মনে হবে আপনি একটি ম্যাসাজের মধ্য দিয়েই যাচ্ছেন। আর এগুলো বেশ ঠান্ডা তাই আরাম ও লাগে বেশ।”জীবন্ত শামুককে নতুন করে কাজে লাগানো হচ্ছে জাপানের একটি ক্লিনিক্যাল সেলুনে।

Check Also

download-2

পর্ন দেখলে যেসব ক্ষতি হয়

অনলাইন ডেস্ক: টেকনোলজি যত এগিয়েছে, ইন্টারনেট ততই মানুষের কাছে আপন হয়ে উঠেছে। বন্ধুবান্ধবীদের বদলে টিনএজাররা ...