Tuesday , December 6 2016
Home / Slider / শিশুটি এখন ওসিসি’তে: শিশুটি জন্য দোয়া চাইলেন মেডিকেল বোর্ডে
প্রকাশঃ 22 Nov, 2016, Tuesday 2:35 PM || অনলাইন সংস্করণ
puja

শিশুটি এখন ওসিসি’তে: শিশুটি জন্য দোয়া চাইলেন মেডিকেল বোর্ডে

বিশেষ প্রতিনিধি: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন ধর্ষণের শিকার দিনাজপুরের পাঁচ বছরের সেই শিশুটিকে মঙ্গলবার(২২ নভেম্বর) সকালে পোস্ট অপারেটিভ কক্ষ থেকে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) স্থানান্তর করা হয়েছে।

একদল বিশেষজ্ঞ চিকিৎসকের সার্বিক তত্ত্বাবধানে সোমবার চার ঘণ্টা ধরে তার গোপনাঙ্গে অস্ত্রোপচার সুষ্ঠুভাবে সম্পন্ন হলেও ইনফেকশনের (সংক্রমণ) ঝুঁকি রয়েই গেছে।

মঙ্গলবার দুপুর ১২টায় ওসিসির কো-অর্ডিনেটর ও নয় সদস্যের মেডিকেল বোর্ডের সদস্য ডা. বিলকিস বেগমের কাছে শিশুটির সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, সুষ্ঠুভাবে অস্ত্রোপচার সম্পন্ন হলেও ইনফেকশন নিয়েই যতো ভয়। ক্ষতস্থানে যেন ইনফেকশন না হয়, সেজন্য দোয়া চান তিনি।

ডা. বিলকিস বেগম জানান, ছোট্ট শিশুর শরীরের ওপর দিয়ে রীতিমতো ঝড় বয়ে গেছে। অস্ত্রোপচারের পর শরীর দুর্বল হয়ে পড়েছে।

মঙ্গলবার ওসিসিতে স্থানান্তরের পর থেকে দু’বার পায়খানা করেছে। ওসিসির স্টাফরা তার ক্ষতস্থানে ড্রেসিং করেছে। ওসিসির অন্য রোগী থেকে যেন কোনোভাবে ইনফেকশন ছড়াতে না পারে সেজন্য শিশুটিকে পৃথক রাখা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ১৮ অক্টোবর দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় পাঁচ বছরের ওই শিশুটিকে ধর্ষণ করে হলুদ খেতে ফেলে রেখে যায় এক নরপশু। সেখান থেকে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে শিশুটি এখন ঢামেক ওসিসিতে রয়েছে।

ওই ঘটনার পর শিশুটির বাবা গত ২০ অক্টোবর (বৃহস্পতিবার) নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন- সাইফুল ইসলাম ও আফজাল হোসেন কবিরাজ। গত ২৪ অক্টোবর রাতে দিনাজপুর শহর থেকে সাইফুল ইসলামকে গ্রেফতার করা হয়।

Check Also

chatt

টস হেরে ব্যাটিংয়ে তামিমের চিটাগাং

স্পোর্টস ডেস্ক:চিটাগং ভাইকিংসের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রাজশাহী কিংসের অধিনায়ক ড্যারেন স্যামি। এ ...