Friday , December 9 2016
সদ্য প্রাপ্ত
Home / সারা বাংলা / খুলনা বিভাগ / শাসক নয় সেবক হয়েই সেবা দিয়ে যাচ্ছি, রয়েছে বিড়ম্বনাও
প্রকাশঃ 06 Nov, 2016, Sunday 7:33 PM || অনলাইন সংস্করণ
satkhira-tala-4

শাসক নয় সেবক হয়েই সেবা দিয়ে যাচ্ছি, রয়েছে বিড়ম্বনাও

এস এম পলাশ, সাতক্ষীরা প্রতিনিধি: উপজেলা নির্বাহী অফিসার হিসেবে শাসক নয় সেবক হয়েই জনগণকে সেবা দিয়ে যাচ্ছি একান্ত স্বাক্ষাতকারে এভাবেই অনুভূতির কথা ব্যক্ত করেন তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেন।

এ সময় তিনি তিক্ত অভিজ্ঞতার কথা বর্ণনা করে তিনি বলেন, কাজ করতে গিয়ে বিড়ম্বনাও রয়েছে। সমাজের যারা সুবিধাভোগী শ্রেণীর মানুষ প্রশাসনিক সুবিধা না পেয়ে তারা বেজারও হন। হেয় করতে বিভিন্ন অপকৌশলও অবলম্বন করেন।

দূরদর্শীতা ও সমন্বয়ের মাধ্যমে ইতিমধ্যে তিনি উপজেলার সামাজিক ও সার্বিক উন্নয়ন কার্যক্রমে ভূমিকা রেখে চলেছেন। ভিক্ষুক মুক্ত কর্মসূচী ও তাদের স্বাবলম্বী করতে উদ্যোগ গ্রহন, ইভটিজিং রোধ, মাদক বিরোধী অভিযান, বাল্য বিবাহ দূরীকরণ, স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের সুবিধার্থে ফ্যান প্রদান, উপজেলাকে পরিচ্ছন্ন রাখতে পরিচ্ছন্ন ভ্যান সরবরাহ, জলাবদ্ধতা মুক্তকরণ, খাল থেকে নেটপাটা অপসারণ, কপোতাক্ষ ভাঙ্গন রোধে তীরে দুই লক্ষ তালবীজ রোপন, সেটেলমেন্ট অফিসের দূর্ণীতি বন্ধ, এসিল্যান্ড অফিসের দালাল চক্র উচ্ছেদ, দূর্ণীতিবাজদের বিরুদ্ধে কঠোর অবস্থানসহ নানামুখী পদক্ষেপ গ্রহনে তিনি এখন উপজেলায় আলোচিত ও সাধারণ মানুষের আস্থাভাজনে পরিণত হয়েছেন।

বছরের অর্ধেক সময় জলাবদ্ধতায় ডুবে থাকার এলাকার বাসিন্দা ইসলামকাটি এলাকার কালাম গাজী জানান, বছরের অর্ধেক সময় পানিতে ডুবে থাকতে হতো। উপজেলা নির্বাহী অফিসার ইসলামকাটি এলাকার কপোতক্ষ তীরবর্তী খালে নেটপাটা অপসারণ করেছেন। ফলে এ বছর আমাদের পানিতে ডুবে থাকতে হয়নি।

তালা সদরের ইমরান হোসেন বলেন, নির্বাহী অফিসার ও থানা অফিসার ইনচার্জ মোঃ ছগির মিয়ার সমন্বয় থাকায় সমাজের বিভিন্ন ধারণের অপরাধীরা এখন অপরাধ করতে সাহস পাচ্ছে না। এলাকায় জমি দখল, মাদক বিক্রি, মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি, গ্রেফতার বানিজ্য নেই। নেই চুরি, ডাকাতি, ছিনতাই, মাদক বিক্রি ও রাজনৈতিক অস্থিরতা।

জালালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মফিদুল ইসলাম লিটু জানান, আমার ইউনিয়নের মানুষ প্রায় বছর জুড়ে জলাবদ্ধতার কবলে পড়ে সীমাহীন দূর্দশার মধ্যে মানবেতর জীবন কাঁটাতো হাজারো মানুষ। নির্বাহী অফিসার জলবদ্ধতা নিরসনে ভূমিকা রাখায় ইফনিয়বাসী এখন জলাবদ্ধতা থেকে মুক্তি পেয়েছে। ফেয়ার প্রাইজের কার্ডে কোন অনিয়ম হয়নি। কোন অভিযোগ হলেই তিনি সাথে সাথেই সংশোধন করতে সংশ্লিষ্ট চেয়ারম্যানের নির্দেশ দিয়েছেন।

তালা প্রেসক্লাব সভাপতি এস.এম নজরুল ইসলাম বলেন, ১৯মে মোঃ ফরিদ হোসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদানের পর থেকে সর্বসাধারণের উন্নয়নে নানামূখী উদ্যোগ গ্রহন ও বাস্তবায়ন করছেন। ফলে জনমনে প্রশাসনিক আস্থার প্রতিফলন ঘটেছে। অফিসার ইনচার্জ ছগির মিয়াও আইন-শৃঙ্খলার উন্নয়নে ভুমিকা রাখছেন।

তালা উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি বর্তমানে সর্বোচ্চ পর্যায়ের স্বাভাবিক রয়েছে উল্লেখ করে উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার জানান, নির্বাহী অফিসার তৎপর। তাছাড়া উপজেলার উন্নয়ন ও জনস্বার্থে বিভিন্ন উদ্যোগ গ্রহন প্রশংসার দাবি রাখে।

Check Also

manob

সাতক্ষীরাতে প্রাথমিক শিক্ষক সমিতি প্যানেল শিক্ষকদের দ্রুত নিয়োগের দাবিতে মানববন্ধন

এস এম পলাশ, সাতক্ষীরা: সারা বাংলাদেশের ন্যায় সাতক্ষীরাতেও প্রাথমিক শিক্ষক সমিতি (প্যানেল) এর পক্ষ থেকে ...