Thursday , December 8 2016
Home / Slider / শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে জাতীয় স্মৃতিসৌধে শি জিনপিং
প্রকাশঃ 15 Oct, 2016, Saturday 9:07 AM || অনলাইন সংস্করণ
pm-bb

শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে জাতীয় স্মৃতিসৌধে শি জিনপিং

ঢাকা: মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং জাতীয় স্মৃতিসৌধে। শনিবার সকাল ৮টা ২০ মিনিটে রাজধানীর লা মেরিডিয়ান হোটেল থেকে স্মৃতিসৌধের উদ্দেশে রওয়ানা হন তিনি।

এদিকে স্মৃতিসৌধে তাকে স্বাগত জানাবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ।

জাতীয় স্মৃতিসৌধ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, চীনা প্রেসিডেন্টকে বরণ করে নিতে পুরোপুরি প্রস্তুুত সাভার জাতীয় স্মৃতিসৌধ। ঢাকা জেলা পুলিশ সিসিটিভি ক্যামেরার মাধ্যমে নিরাপত্তার খুঁটিনাটি বিষয় পর্যবেক্ষণ করছেন।

শি জিনপিং জাতীয় স্মৃতি সৌধে পৌঁছে প্রথমে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। এরপরে ১ মিনিট নীরবতা পালন করবেন। এসময় বিউগলে বেঁজে উঠবে করুণ সুর। শ্রদ্ধা নিবেদন শেষে স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে অনুভূতি লিখবেন এই রাষ্ট্রপ্রধান। সর্বশেষে ভিআইপি বাগানে ১টি উদয় পদ্ম ফুলের চারা রোপণ করবেন। এরপর সেখান থেকে গাড়িবহরে আবার ঢাকার পথে রওনা হবেন ।

Check Also

red-card

ক্রিকেটেও লাল কার্ডের সুপারিশ

স্পোর্টস ডেস্ক: এবার ক্রিকেট মাঠেও অন্যায়কারী ক্রিকেটারের বিপক্ষে তাৎক্ষণিক শাস্তির ব্যবস্থা নিতে ক্ষমতা দেয়াহচ্ছে আম্পায়ারদের। ...