Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / লিবিয়ায় পাচার হওয়া ৬৫ বাংলাদেশি উদ্ধার
প্রকাশঃ 08 Nov, 2016, Tuesday 11:24 AM || অনলাইন সংস্করণ
libiya_bd

লিবিয়ায় পাচার হওয়া ৬৫ বাংলাদেশি উদ্ধার

আন্তর্জাতিক ডেস্কঃ পাচার হওয়া ৬৫ বাংলাদেশি লিবিয়ায় উদ্ধার ছবিতে প্রদর্শিত চার ব্যক্তি লিবিয়ায় অবৈধভাবে মানবপাচারকারী চক্রের অন্যতম একটি চক্র। এ চক্রের মুলহোতা রানা ভট্টাচার্য এবং মোঃ ওয়ালিউর রহমান, সুমন শরিফ ও হাফিজুল শেখ তার ঘনিষ্ঠ সহযোগী

বাংলাদেশ থেকে পাচার হওয়া ৬৫ জনকে উদ্ধার করেছে লিবিয়ার পুলিশ। এ ঘটনায় জড়িত থকার দায়ে ৪ বাংলাদেশিকে আটক করা হয়েছে। ত্রিপোলিতে বাংলাদেশ দূতাবাসের প্রেস কাউন্সিলর আ স ম আশরাফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক ব্যক্তিরা হলো মানব পাচার চক্রের মূলহোতা রানা ভট্টাচার্য, তার সহযোগী মো. ওলিয়ার রহমান, সুমন শরীফ ও হাফিজুল শেখ।

লিবিয়ায় বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পাতায় ছবিসহ দেয়া পোস্টে উল্লেখ করা হয়, আটককৃতরা দীর্ঘদিন ধরে বাংলাদেশ থেকে অবৈধভাবে লিবিয়ায় নতুন কর্মীদেরকে এনে তাদেরকে গোডাউনে আটকে রেখে অতিরিক্ত অর্থ আদায় করতো বলে অভিযোগ পাওয়া গেছে।  নতুন আগতদের মধ্যে কতিপয় কর্মীকে অবৈধভাবে সাগর পথে ইতালি প্রেরণের কাজেও জড়িত ছিল বলে প্রমাণ পাওয়া গেছে।

এই প্রমাণের ভিত্তিতে লিবিয়ার আইনশৃঙ্খলা বাহিনী তাদের আস্তানায় ব্যাপক অভিযান চালায় এবং ৬৫ জন নতুন বাংলাদেশী কর্মীকে বন্দীশালা থেকে মুক্ত করতে সক্ষম হয়। সেই অভিযানে ওই চারজনকে গ্রেফতার করা হয়। অভিযুক্ত চার জন লিবিয়ার প্রচলিত আইনে বিচারাধীন রয়েছে।

গত ৩১ অক্টোবর লিবিয়ায় আরো তিন বাংলাদেশি মানব পাচারকারীকে গ্রেফতার করা হয়েছিল। গ্রেফতার হওয়া তিন ব্যক্তি ছিলেন মনির ভাণ্ডারি, ইমরান ও তাজুল ইসলাম। তারাও  লিবিয়ার প্রচলিত আইনে বিচারাধীন রয়েছেন।

Check Also

cu_b

চবির হলে পুলিশের অভিযানে অস্ত্র উদ্ধার:ছাত্রলীগের ৩০ নেতাকর্মী আটক

মাসুম চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের পর শাহ জালাল ও শাহ আমানত ...