Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / লিপুর রুমমেটের কাছ থেকে মিলেছে গুরুত্বপূর্ণ তথ্য
প্রকাশঃ 31 Oct, 2016, Monday 9:52 PM || অনলাইন সংস্করণ
lipur_rumate

লিপুর রুমমেটের কাছ থেকে মিলেছে গুরুত্বপূর্ণ তথ্য

প্রজন্ম ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার ঘটনায় রিমান্ডে নেয়া রুমমেট মনিরুল ইসলামের দেয়া তথ্য থেকে হত্যাকারীকে খুঁজে পাওয়া সম্ভব বলে ধারণা করছেন মামলার তদন্ত কর্মকর্তা।

লিপু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা অশোক চৌহান সাংবাদিকদের বলেন, রিমান্ডে লিপুর রুমমেট মনিরুলের গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। তার কাছ থেকে যা তথ্য পাওয়া গেছে, তা দিয়ে হত্যার রহস্য উদঘাটন করা সম্ভব বলে ধারণা করছি।

গত ২০ অক্টোবর নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে লিপুর মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ওইদিন বিকেলে লিপুর চাচা বাদী হয়ে নগরীরর মতিহার থানায় অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা করেন।

মোতালেব হোসেন লিপু হত্যা মামলায় তার রুমমেট মনিরুল ইসলামকে আটকের তিনদিন পর গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠনো হয়। এরপর গত ২৬ অক্টোবর মনিরুলকে জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের রিমান্ডে নেয়া হয়।

এদিকে লিপু হত্যার পর থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক-শিক্ষর্থী এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা নানা ধরনের আন্দোলন করে আসছে। লিপু হত্যার বিচার দাবিতে বিভাগের বেঁধে দেয়া সাতদিনের আল্টিমেটাম আজ সোমবার শেষ হচ্ছে। এর মধ্যে বিভাগসহ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা শোকযাত্রা, মানববন্ধন, সমাবেশ, প্রদীপ প্রজ্বলন, গণস্বাক্ষরসহ নানা কর্মসূচি পালন করেছে।

লিপু হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার না হওয়া পর্যন্ত এ আন্দোলন চালিয়ে যাবে বলে জানান লিপুর সহপাঠী ও বিভাগের শিক্ষার্থীরা।

Check Also

dr

শিরোপা জয়ে রাজশাহীর প্রয়োজন ১৬০ রান

র্স্পোর্টস ডেস্ক: বিপিএলের ফাইনালের মহারণে টস হেরে আগে ব্যাট করা ঢাকা ডায়নামাইটস নির্ধারিত ২০ ওভারে ...