Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করলেন ড্যানিশ রাষ্ট্রদূত
প্রকাশঃ 20 Oct, 2016, Thursday 7:46 AM || অনলাইন সংস্করণ
ppp-sm20161020034415

রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করলেন ড্যানিশ রাষ্ট্রদূত

ঢাকা: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেছেন বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের নবনিযুক্ত রাষ্ট্রদূত মাইকেল হেমনিটি উইনথার।

বুধবার (১৯ অক্টোবর) বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে তিনি তার পরিচয়পত্র পেশ করেন। বুধবার ঢাকাস্থ ডেনিশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশকালে ডেনমার্কের নবনিযুক্ত রাষ্ট্রদূত জানিয়েছেন, বাংলাদেশ ও ডেনমার্কের মধ্যে টেকসই ও দীর্ঘমেয়াদী অংশীদারিত্বের সম্পর্ক রয়েছে। দুই দেশের মধ্যে ব্যবসা, বাণিজ্য, উন্নয়ন সহযোগিতাও অব্যাহত রয়েছে।

বাংলাদেশের স্বাধীনতার পর থেকেই দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছে। তিনি এই সম্পর্ক অব্যাহত রাখার অঙ্গীকার করেন।

ডেনিশ রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে অবস্থানকালে দুই দেশের মধ্যে আরও গভীর সম্পর্ক তৈরি করার লক্ষে কাজ করবেন। বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলা করেই দুই দেশের মধ্যে আরও সহযোগিতা বাড়াবেন বলে তিনি জানান।

ডেনিশ রাষ্ট্রদূত উইনথার গত ৭ সেপ্টেম্বর ঢাকার ডেনমার্ক দূতাবাসে যোগ দিয়েছেন। এর আগে তিনি থাইল্যান্ড ও ইরাকের রাষ্ট্রদূত হিসেবে কাজ করেছেন। তিন দশক ধরে তিনি ডেনমার্কের পররাষ্ট মন্ত্রণালয়ে কর্মরত রয়েছেন। এছাড়া তিনি কোপেনহেগেন ইউনিভার্সিটিতে সহযোগী অধ্যাপক হিসেবেও কাজ করেছেন বলেও জানিয়েছে ডেনমার্ক দূতাবাস।

Check Also

dr

শিরোপা জয়ে রাজশাহীর প্রয়োজন ১৬০ রান

র্স্পোর্টস ডেস্ক: বিপিএলের ফাইনালের মহারণে টস হেরে আগে ব্যাট করা ঢাকা ডায়নামাইটস নির্ধারিত ২০ ওভারে ...