Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / রাবি শিক্ষক আকতার জাহানের ‘সুইসাইড
প্রকাশঃ 09 Sep, 2016, Friday 10:13 PM || অনলাইন সংস্করণ
rajshahi-projonmo

রাবি শিক্ষক আকতার জাহানের ‘সুইসাইড

প্রজন্ম দেস্কঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান আত্মহত্যা করেছিলেন নাকি তার স্বাভাবিক মৃত্যু হয়েছিল তা নিয়ে নানা জল্পনা-কল্পনার পর তার হাতে লেখা একটি ‘সুইসাইড নোট’ পাওয়া গেছে। নোটটিতে তিনি লিখেছেন, ‘সোয়াদকে যেনো ওর বাবা কোনওভাবেই নিজের হেফাজতে নিতে না পারে’।

তিনি আরও লিখেছেন, ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। শারীরিক, মানসিক চাপের কারণে আত্মহত্যা করলাম’।

শুক্রবার বিকাল পৌনে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনের ৩০৩ নম্বর কক্ষ থেকে আকতার জাহানের লাশ উদ্ধার করা হয়। এরপর ল্যাপটপের নিচে তার নিজ হাতে লেখা সুইসাইড নোটটি পাওয়া যায়। নোটের একটি কপি গণমাধ্যমে এসেছে।

ছেলে সোয়াদের সঙ্গে আকতার জাহান

                                                           ছেলে সোয়াদের সঙ্গে আকতার জাহান

সুইসাইড নোটটির লেখাগুলো আমাদের সময়’র পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো:

‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। শারীরিক, মানসিক চাপের কারণে আত্মহত্যা করলাম। সোয়াদকে যেনো ওর বাবা কোনওভাবেই নিজের হেফাজতে নিতে না পারে। যে বাবা নিজের সন্তানের গলায় ছুরি ধরতে পারে, সে কোনও সময় সন্তানকে মেরেও ফেলতে পারে বা মরতে বাধ্য করতে পারে। আমার মৃতদেহ ঢাকায় না নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দেওয়ার অনুরোধ করছি’।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের একই বিভাগের শিক্ষক তানভির আহমদের সঙ্গে দীর্ঘদিন সংসার করেন আকতার জাহান। ২০১২ সালে তাদের বিচ্ছেদ হয়। এরপর থেকে শিক্ষকদের জন্য বরাদ্দকৃত ওই আবাসিক ভবনে (জুবেরি) একাই থাকতেন আকতার জাহান। তাদের সংসারে একটি ছেলে (সোয়াদ) রয়েছে। সে ঢাকায় তার নানার বাড়িতে থেকে পড়াশোনা করে।

 

Check Also

nasim1

১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে আরো ১০ হাজার নার্স নিয়োগ: নাসিম

অনলাইন ডেস্ক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী ১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে আরো ...