Tuesday , December 6 2016
Home / Slider / যে শহরে কোন রাস্তা নেই
প্রকাশঃ 16 Oct, 2016, Sunday 10:38 AM || অনলাইন সংস্করণ
town

যে শহরে কোন রাস্তা নেই

প্রজন্ম ডেস্কঃ গাড়ি-ঘোড়ার যানজটবিহীন এমন কোন স্থানে কতদিন থাকতে চাইবেন আপনি? বা ধরুন ভ্রমণই। হ্যাঁ, এরকম স্থান পৃথিবীতেই আছে। রীতিমত শহরাঞ্চলেই আছে।

নেদারল্যান্ডের রাজধানী আমস্টারডামের ৭৫ মাইল উত্তরের গিথুর্ন শহরকে আষ্টেপৃষ্ঠে আছে এতগুলো খাল যে যাতায়াতের জন্য আছে প্রায় ১৮০টি সেতু। আর যাতায়াতের জন্য আছে তিনটি মাধ্যম: পায়ে, বাইকে অথবা নৌকায়।

সৌন্দর্য ও রোমান্টিকতার জন্য শহরটিকে ‘ডাচ ভেনিস’ বলা হয়ে থাকে। এমন সুন্দর শহরকে নৌকায় বা হেঁটে আবিষ্কারের অভিজ্ঞতা অর্জন করতে কে না চাইবে।
feature-imageশহরটি বিশাল প্রাকৃতিক সংরক্ষণশালা উইরিবেন উইডেন ন্যাশনাল পার্কের মাঝ বরাবর অবস্থিত। আর শহরটিকে ভালোভাবে পরিদর্শন করতে হলে নৌকায় চড়া বাঞ্ছনীয়।
feature-image
feature-image
feature-image
feature-image
feature-imageস্থানীয় ছোট জনসংখ্যা ও কম পর্যটক গিথুর্ন শহরকে চিত্রানুগ করেছে। শহরের চারপাশের নিদ্রালু খাল পর্যটকদেরকে স্মৃতিকাতর করে তোলে।
feature-imageঅবশ্যই গ্রীষ্মকালে শহরটি বেড়ানোর জন্য জনপ্রিয় জায়গা। তবে শীতকালেও এটি সমান জনপ্রিয় কারণ সেসময় পর্যটকরা স্থানীয় খাল ও হৃদগুলোতে আইস স্কেটিং করতে পারে।

Check Also

ফাইল ফটো

নিষ্ঠুর একদলীয় শাসনের চরিত্রগুলো ক্রমশ ফুটে উঠছে: খালেদা জিয়া

অনলাইন ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, নিষ্ঠুর কর্তৃত্ববাদী একদলীয় শাসনের চরিত্রগুলো ক্রমশ ফুটে উঠছে ...