Thursday , December 8 2016
Home / Slider / যাদের গাফিলতিতে টঙ্গীতে আগুন তারা শাস্তি পাবে:শিল্পমন্ত্রী
প্রকাশঃ 11 Sep, 2016, Sunday 12:15 PM || অনলাইন সংস্করণ
projonmo-amu

যাদের গাফিলতিতে টঙ্গীতে আগুন তারা শাস্তি পাবে:শিল্পমন্ত্রী

প্রজন্ম ডেস্কঃ শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু বলেছেন, টঙ্গীর আগুনের ঘটনায় যাদেরই গাফিলতি থাকবে তারা যে প্রতিষ্ঠানের বা সংস্থার হোক না কেন শাস্তি পাবেই। রবিবার সকাল ১১টার দিকে টঙ্গীর বিসিকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত টাম্পাকো ফয়লস কারখানা পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
আমির হোসেন আমু বলেন, টঙ্গীর টাম্পাকো কারখানায় অগ্নিকান্ডের ঘটনায় আমরা সবাই মর্মাহত, শোকাহত। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ সবাই এ ব্যাপারে শোক প্রকাশ করেছি। প্রধানমন্ত্রীর নির্দেশে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে আহতদের চিকিত্সা দেয়া হচ্ছে। শ্রম মন্ত্রণালয় থেকে আর্থিক সাহায্য দেয়া হচ্ছে।
তিনি বলেন, আমরা শিল্প মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করে আমরা দেখব ঘটনা কেন ঘটল। আমরা চাই এ ধরনের ঘটনা ভবিষ্যতে আর না ঘটুক। তার জন্য তদন্ত সাপেক্ষ পরিপূর্ণ ব্যবস্থা সর্বক্ষেত্রে নেয়ার চেষ্টা করব।
তিনিবলেন, আমরা শিল্প মন্ত্রণালয়ের পক্ষ থেকে ইতোমধ্যে নির্দেশ দিয়েছি যেন সমস্ত শিল্প নগরীতে এ ধরণের তদন্ত করা হোক। দেখা হোক কোথাও কোন লিকেজ আছে কিনা? বৈদ্যুতিক শর্ট সার্কিট আছে কিনা? বয়লার নষ্ট হওয়ার সম্ভাবনা আছে কিনা? মেয়াদ উত্তীর্ণ কোন বয়লার চালু আছে কিনা? থাকলে সেগুলো বন্ধ করার ব্যবস্থা করে দেখার জন্য বলা হয়েছে।
পরিদর্শনকালে স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোশারফ হোসেন ভূইয়াসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Check Also

red-card

ক্রিকেটেও লাল কার্ডের সুপারিশ

স্পোর্টস ডেস্ক: এবার ক্রিকেট মাঠেও অন্যায়কারী ক্রিকেটারের বিপক্ষে তাৎক্ষণিক শাস্তির ব্যবস্থা নিতে ক্ষমতা দেয়াহচ্ছে আম্পায়ারদের। ...