Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / মেয়র হানিফের ১০তম মৃত্যুবার্ষিকী আজ
প্রকাশঃ 28 Nov, 2016, Monday 8:55 AM || অনলাইন সংস্করণ
m-hanif-udr

মেয়র হানিফের ১০তম মৃত্যুবার্ষিকী আজ

বিশেষ প্রতিবেদন: ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং ঢাকা সিটি করপোরেশনের প্রথম মেয়র মোহাম্মদ হানিফের ১০তম মৃত্যুবার্ষিকী আজ সোমবার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য হানিফ ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় মারাত্মকভাবে আহত হওয়ার পর অসুস্থ অবস্থায় ২০০৬ সালের ২৮ নভেম্বর ইন্তেকাল করেন।

তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, ঢাকা মহানগর আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনসমূহ, মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সংগঠন বিস্তারিত কর্মসূচির আয়োজন করেছে।

কর্মসূচির মধ্য রয়েছে- সকাল সাড়ে ১০টায় আজিমপুরস্থ মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ, কবর জিয়ারত ও দোয়া মাহফিল। বিকাল ৩টায় দক্ষিণ সিটি করপোরেশন আয়োজিত নগরভবনে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের জাতীয় নেতারা উপস্থিত থাকবেন।

মোহাম্মদ হানিফের মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বাণী দিয়েছেন। বাণীতে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ তথা বাংলাদেশের একজন নিবেদিতপ্রাণ ও পরীক্ষিত দেশপ্রেমিক নেতা হিসেবে মোহাম্মদ হানিফ আজীবন এদেশের মানুষের অন্তরে গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় প্রোথিত থাকবেন।

শেখ হাসিনা বলেন, ‘আমি আশা করি, মোহাম্মদ হানিফের জীবন ও কর্ম থেকে শিক্ষা নিয়ে এ প্রজন্মের রাজনৈতিক কর্মীরা দেশপ্রেম ও জাতীয়তাবোধে উজ্জীবিত হবেন। দেশ ও জাতির কল্যাণে আরো নিবেদিত হয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ বিনির্মাণে অংশীদার হবে। ’

প্রধানমন্ত্রী মোহাম্মদ হানিফের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং তাঁর দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত সব কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন।

Check Also

human-rights-770x470

আজ বিশ্ব মানবাধিকার দিবস

প্রজন্ম ডেস্ক: জাতিসংঘের নির্দেশনায় বিশ্বের সব দেশে প্রতি বছর ১০ ডিসেম্বর পালিত হয় বিশ্ব মানবাধিকার ...