Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / মিয়ানমারে নির্যাতনকে পুঁজি করে সক্রিয় সন্ত্রাসী সংগঠন আরএসও
প্রকাশঃ 21 Nov, 2016, Monday 10:06 AM || অনলাইন সংস্করণ
teknaf

মিয়ানমারে নির্যাতনকে পুঁজি করে সক্রিয় সন্ত্রাসী সংগঠন আরএসও

প্রজন্ম ডেস্কঃ মিয়ানমারে নির্যাতনকে পুঁজি করে সন্ত্রাসী সংগঠন রোহিঙ্গা সলিডিরটি অর্গানাইজেশন-আরএসও বাংলাদেশের সীমান্তবর্তী এলাকাগুলোতে অস্থিরতা সৃষ্টির চেষ্টা চালাচ্ছে বলে দাবি করেছে আইনশৃঙ্খলা বাহিনী। বিশেষ করে সশস্ত্র প্রশিক্ষণ নেয়ার পাশাপাশি কক্সবাজারের টেকনাফের দুর্গম এলাকায় থাকা পুলিশ ফাঁড়ি এবং আনসার ক্যাম্পগুলোতে হামলা চালিয়ে অস্ত্র লুটের পরিকল্পনা নিচ্ছে তারা।

এ অবস্থায় আইন শৃঙ্খলা বাহিনীর অস্ত্র মজুদ রয়েছে এমন সরকারি সব স্থাপনায় সতর্কতা জারি করা হয়েছে।

মিয়ানমারের সীমান্তরক্ষী বর্ডার গার্ড পুলিশের তিনটি ক্যাম্পে আর এস ও’র হামলায় ১৯ জন নিহত হওয়াকে কেন্দ্র করে আরাকান রাজ্যে রোহিঙ্গাদের ওপর অমানুষিক নির্যাতন চালাচ্ছে মিয়ানমার বাহিনী। তাই নিরাপদ আশ্রয়ের আশায় রোহিঙ্গারা এখন বাংলাদেশ সীমান্তমুখী। এ অবস্থায় বাংলাদেশ সীমান্তে সন্ত্রাসী সংগঠনটি অস্থিরতা সৃষ্টির পরিকল্পনা করছে বলে জানিয়েছেন চট্টগ্রাম রেঞ্জের ডি আই জি শফিকুল ইসলাম।

কক্সবাজারের টেকনাফসহ আশপাশের ক্যাম্পগুলোতে অবস্থানরত রোহিঙ্গাদের যেমন উস্কানি দেয়া হচ্ছে, তেমনি বাংলাদেশের ইসলামী দলগুলোও নিজেদের অবস্থান সুসংহত করার জন্য মিয়ানমারের রোহিঙ্গা নির্যাতনকে সামনে রেখে ইস্যু তৈরির চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে।

মিয়ানমার সীমান্তবর্তী দুর্গম এলাকাগুলোতে পুলিশ এবং আনসারের বেশক’টি ক্যাম্প রয়ে গেছে। আর এসব ক্যাম্প আর এস ও’র হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হতে পারে বলে আশংকা আইন শৃঙ্খলা বাহিনীর।

গত ১২ মে গভীর রাতে কক্সবাজার টেকনাফে একটি আনসার ক্যাম্পে সশস্ত্র হামলা চালিয়েছিলও রোহিঙ্গা সলিডিরটি অর্গানাইজেশন-আর এস ও। এ হামলায় আনসার কমান্ডার নিহত হওয়ার পাশাপাশি আহত হয় আরো দশ জন। তারা ১৫টির বেশি অস্ত্র লুট করে নিয়ে যায়।-সময়টিভি

Check Also

human-rights-770x470

আজ বিশ্ব মানবাধিকার দিবস

প্রজন্ম ডেস্ক: জাতিসংঘের নির্দেশনায় বিশ্বের সব দেশে প্রতি বছর ১০ ডিসেম্বর পালিত হয় বিশ্ব মানবাধিকার ...