Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / মানুষের মতো কুমড়ো !
প্রকাশঃ 30 Oct, 2016, Sunday 12:16 PM || অনলাইন সংস্করণ
kumra

মানুষের মতো কুমড়ো !

ডেস্ক:  হুবহু মানুষের মতো! এমনি কুমড়ো দেখতে পাওয়া যায় এক ব্রিটিশ দম্পতির ফার্মে।

এবারে হ্যালোউইনে কী নতুন করা যায়! গত বছর থেকেই ব্রিটিশ দম্পতির মাথায় নানা প্ল্যান ঘুরছিল। কারণ প্রতি বছর তাদের ফার্ম থেকে প্রচুর পরিমাণে কুমড়ো বিক্রি হয় শুধুমাত্র হ্যালোউইনের জন্য।

কুমড়ো দিয়ে নানা ধরনের ভুতুড়ে মুখোশ তৈরি করা হয়। এ তো নিয়ম মাফিক ডিজাইন! এবার একটু অন্য ধরনের ডিজাইন করার চেষ্টায় ছিলেন এমিলি এবং তার স্বামী। কিন্তু কী করা যায়?

তাদের ভাবনার ‘ফল’ মেলে অক্টোবরেই। কোনও হাতের কারসাজি নয়, ফ্র্যাঙ্কেনস্টেইনের আদলে কুমড়ো তৈরি হয় গাছেই। হ্যালোউইনের আগে এমন কুমড়ো দেখে কেনার হিড়িক পড়ে।

কিন্তু ব্রিটেন দম্পতি জানিয়ে দেয়, তারা মাত্র ২০টি ফ্রাঙ্কেনস্টাইন কুমড়ো চাষ করেছিলেন। এগুলো বিক্রি করবেন না। আত্মীয়দের গিফট হিসাবে দেওয়া হবে। ইংল্যান্ডের কলচেষ্টারে তাদের ফক্সেস ফার্ম প্রোডিউস সংস্থা প্রতি বছর কয়েক হাজার কুমড়ো রফতানি করে। তবে ফ্রাঙ্কেনস্টাইন কুমড়োর চাহিদা মেটাতে আগামী বছর ফলন আরও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন ব্রিটিশ দম্পতি।

‘ফ্রাঙ্কেনস্টাইন কুমড়ো’-র প্রস্তুতকারক ইমলি জানান, ছোট অবস্থায় কুমড়োর গায়ে ছাঁচ লাগিয়ে দেওয়া হয়েছিল, বৃদ্ধির সঙ্গে ছাঁচের পরিধিও বাড়তে থাকে। এক সময় এই কুমড়ো মানুষের আকার নিয়ে নেয়।

Check Also

dr

শিরোপা জয়ে রাজশাহীর প্রয়োজন ১৬০ রান

র্স্পোর্টস ডেস্ক: বিপিএলের ফাইনালের মহারণে টস হেরে আগে ব্যাট করা ঢাকা ডায়নামাইটস নির্ধারিত ২০ ওভারে ...