Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / ভ্যাট দেয়ার মানসিকতা গড়ে তুলুন: মেয়র নাছির
প্রকাশঃ 24 Oct, 2016, Monday 9:45 PM || অনলাইন সংস্করণ
image-4625

ভ্যাট দেয়ার মানসিকতা গড়ে তুলুন: মেয়র নাছির

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, ভ্যাট দেওয়ার জন্য সবার মাঝে মানসিকতার পরিবর্তন করতে হবে। আমাদের অনেকের কর দেওয়ার সামর্থ্য থাকলেও অনেকের মধ্যেই সেই মানসিকতা নেই। কিন্তু দেশ উন্নত করতে গেলে ভ্যাট অনেক জরুরি। এতে ভ্যাট দিতে ব্যবসায়ীদেরকে উৎসাহিত করতে হবে।

সোমবার নগরীর আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে আয়োজিত সেমিনারে মেয়র এসব কথা বলেন।  মূল্য সংযোজন কর (ভ্যাট) ও সম্পূরক শুল্ক আইন ২০১২ বাস্তবয়নের লক্ষ্যে জাতীয় রাজস্ব বোর্ডের তত্ত্বাবধানে এবং কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের উদ্যোগে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারের প্রধান অতিথি মেয়র বলেন, ভ্যাট থেকে যে টাকা আসে তা দিয়ে বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্পের বাজেট করা হয়।  যেমন- শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ, উপবৃত্তি দেয়া, বিভিন্ন উন্নয়ন খাতের বাজেট করা হয়।  তাই ভ্যাটের পরিমাণ যত বাড়বে এসব জনকল্যাণমূলক প্রকল্পের বাজেটও তত বাড়বে।

মেয়র বলেন, যেসব দেশ উন্নত হয়েছে তার মূলে রয়েছে নাগরিকদের ভূমিকা, তাদের দেশপ্রেম।  আমরাও উন্নত দেশ গড়বো, সে প্রত্যাশা করি।  কিন্তু এজন্য আমাদের নাগরিক দায়িত্ব পালন করতে হবে।

Check Also

madaripur

মাদারীপুরে বর্নাঢ্য আয়োজনে মুক্ত দিবস পালিত

অজয় কুন্ডু, মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরে যথাযথ মর্যাদায় বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মাদারীপুর মুক্ত দিবস পালন ...