Tuesday , December 6 2016
Home / Slider / ভারতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
প্রকাশঃ 16 Oct, 2016, Sunday 12:06 PM || অনলাইন সংস্করণ
hasina1

ভারতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ঢাকাঃ ‘ব্রিকস-বিমসটেক : একটি অংশীদারিত্বের সুযোগ’ শীর্ষক ব্রিকস-বিমসটেক আউটরিচ সামিটে যোগ দিতে ভারতের গোয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় ১০টা ৪৫ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিশেষ বিমানটি গোয়া রাজ্যে অবতরণ করলে রাজ‌্যের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী এলিনা সালদানহা এবং ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মোজাম্মেল আলী সেখানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

এই সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকেও অংশ নেবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। তাছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে, থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রেয়ুট চ্যান-ও-চা, নেপালী প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহালের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।

বিমানবন্দরে ভারতীয় সশস্ত্র বাহিনীর সশস্ত্র সালামের পর মোটর শোধাযাত্রা করে প্রধানমন্ত্রীকে হোটেল দি লিলায় নিয়ে যাওয়া হয়। এই সফরে তিনি সেখানেই অবস্থান করবেন। দুইদিনের এই সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৭ অক্টোবর দেশে ফিরবেন।

Check Also

chatt

টস হেরে ব্যাটিংয়ে তামিমের চিটাগাং

স্পোর্টস ডেস্ক:চিটাগং ভাইকিংসের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রাজশাহী কিংসের অধিনায়ক ড্যারেন স্যামি। এ ...