Tuesday , December 6 2016
Home / Slider / ব্রিকস-বিমসটেক আউটরিচ সম্মেলনে যোগ দিতে ভারতের পথে প্রধানমন্ত্রী
প্রকাশঃ 16 Oct, 2016, Sunday 9:56 AM || অনলাইন সংস্করণ
hasina

ব্রিকস-বিমসটেক আউটরিচ সম্মেলনে যোগ দিতে ভারতের পথে প্রধানমন্ত্রী

ঢাকাঃ ব্রিকস-বিমসটেক আউটরিচ সম্মেলনে যোগ দিতে ভারতের পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকালে ভারতের পর্যটন রাজ্য গোয়ার উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যান  প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীকে বহনকারীটি সকাল ৮টা ৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

ভারতের গোয়ায় রোববার স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পৌঁছানোর কথা । গোয়া এয়ারপোর্ট থেকে সরাসরি ব্রিকস বিমসটেক আউটরিচ সামিট ভেন্যু হোটেল লিলায় উঠবেন প্রধানমন্ত্রী।

প্রায় ২০ ঘণ্টার এই ঝটিকা সফরে প্রধানত বিমসটেক-ব্রিকস শীর্ষনেতাদের আউটরিচ সামিটে অংশ নেবেন প্রধানমন্ত্রী। এছাড়াও অংশ নেবেন বিমসটেক লিডারস রিট্রিট কর্মসূচিতে।

সম্মেলনের সাইডলাইনে একাধিক দ্বি-পাক্ষিক বৈঠক চূড়ান্ত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাত হতে পারে বলে জানিয়েছেন, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী।

ব্রাজিল, রাশিয়া, ইন্ডিয়া, চায়না এবং সাউথ আফ্রিকা নিয়ে গঠিত জোট ব্রিকসের অষ্টম সম্মেলনে যোগ দেবেন, ব্রাজিলের প্রেসিডেন্ট মাইকেল ট্রিমার, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, চীনের প্রেসিডেন্ট জি জিনপিং এবং সাউথ আফ্রিকার প্রেসিডেন্ট জ্যাকব জুমা আর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই সম্মেলনের জন্য প্রস্তুত হয়েছে ভারতের গোয়া।

এই কর্মসূচিতে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়েছেন মন্ত্রিসভার কয়েকজন সদস্য, উর্ধ্বতন সরকারি কর্মকর্তা, প্রধানমন্ত্রীর কার্যালয়ের  কর্মকর্তা ও একটি মিডিয়া টিমের সদস্যরা।

Check Also

bb

রিজার্ভ চুরির তদন্তের তথ্য দেয়া হবে ফিলিপাইনকে, রয়টার্সকে আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদনের তথ্য ফিলিপাইনকে দেয়া হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল ...