Tuesday , December 6 2016
Home / সারা বাংলা / সিলেট বিভাগ / বিড়ালছানার প্রতি বানরের হৃদয়ছোঁয়া ভালোবাসা
প্রকাশঃ 26 Sep, 2016, Monday 12:19 PM || অনলাইন সংস্করণ
mankey

বিড়ালছানার প্রতি বানরের হৃদয়ছোঁয়া ভালোবাসা

প্রজন্ম ডেস্ক: মাতৃত্বের এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে একটি বুনো বানর। পরিত্যাক্ত এক বিড়াল ছানাকে এক মাস ধরে মায়ের মমতায় আগলে রেখে পরম আদরে বড় করছে। বিড়ালছানার প্রতি বানরের এমন ভালোবাসা দেখে মুগ্ধ দর্শনার্থীরা। এমন হৃদয়ছোঁয়া ঘটনাটি ঘটে চলেছে মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরের জালালিয়া সড়কে একটি বার্ড ব্রিডিং সেন্টারে।

রোববার ওই বার্ড ব্রিডিং সেন্টারে সরজমিনে গিয়ে দেখা যায়, বানরটি বিড়াল ছানাটিকে বুকের দুধ খাওয়াচ্ছে। কিছু সময় পরে দেখা গেল নিজের জন্য রাখা খাবার ভাগ করে বিড়ালছানাকে খাওয়াচ্ছে। নিজ হাতে তুলে খেলাচ্ছলে দোল খাওয়াচ্ছে। আশপাশে কেউ এলে ছো’ মেরে কোলে তুলে বুকে আগলে রাখছে বিড়াল ছানাটিকে।ভিন্ন প্রজাতির একটি বিড়ালছানার প্রতি এক মা বানরের এমন বিরল ভালোবাসা দেখে মুগ্ধ দর্শনার্থীরা। আবার বানরের ভালোবাসা দেখে অনেককে আবেগ আপ্লুত হতেও দেখা যায়।

ব্রিডিং সেন্টারের পরিচালক আব্দুল আহাদ জানান, তার পোষা ২টি হিংস্র মেন্ডেলা প্রজাতির নিঃসন্তান বানর দম্পতি রয়েছে। এক মাস আগে পুরুষ বানরটি একটি সদ্য ভূমিষ্ট বিড়াল ছানা কোথা থেকে এনে মা বানরের কাছে রেখে যায়। তখনো বিড়াল ছানাটির চোখ ফোটেনি। এরপর থেকে মা বানরটি বিড়াল ছানাকে মায়ের মতো লালন-পালন করে বড় করছে।তিনি বলেন, এ প্রজাতির বানর সাধারণত মাংসশাসী প্রাণী হলেও অজ্ঞাত কারণে বিড়াল ছানাটিকে না খেয়ে স্ত্রী বানরের হাতে তুলে দেয়। শহরের অনেকে বিড়া ছানার প্রতি বানরের ভালোবাসা দেখতে সেন্টারটিতে ভিড় করছে।-নয়াদিগন্ত

Check Also

madobpur-7

আজ মৌলভীবাজারের কমলগঞ্জে ঐতিহ্যবাহী মণিপুরী মহারাসলীলা

মো:জহিরুল ইসলাম, মৌলভীবাজার প্রতিনিধিঃ বর্ণাঢ্য আয়োজন ও কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে আজ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ...