Saturday , December 3 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / বিল গেটসের যে ১০টি জিনিস আছে!
প্রকাশঃ 01 Nov, 2016, Tuesday 11:29 AM || অনলাইন সংস্করণ
bill-gates

বিল গেটসের যে ১০টি জিনিস আছে!

প্রজন্ম ডেস্কঃ বিল গেটস, নতুন করে তার পরিচয় দেওয়ার মানে হয় না। একাধারে একজন সফল উদ্যোক্তা, বিনিয়োগকারী, বিশিষ্ট সমাজসেবক, এবং লেখক। কিন্তু তার সবচেয়ে বড় পরিচয় হলো তিনি হলেন বিশ্বের সবচেয়ে বড় সফটওয়্যার কোম্পানি মাইক্রোসফট এর প্রতিষ্ঠাতা। ফরচুন ম্যাগাজিন এর অক্টোবর ২০১৬ সংখ্যায় প্রকাশিত বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় তিনি প্রথম স্থানে রয়েছেন। বর্তমানে তার মোট সম্পদের পরিমাণ ৮১.৭ বিলিয়ন ডলার। চলুন জেনে নেই তার ১০টি রোমাঞ্চকর সংগ্রহ সম্পর্কে:

১২৩ মিলিয়ন ডলারের বাড়ি: বিল গেটসের বাড়িটি তৈরিতে সময় লেগেছে প্রায় ৭ বছর। কী নেই এ বাড়িতে? আধুনিক সব সুযোগ সুবিধা তো আছেই। তবে এমনও অনেক কিছু আছে, যা কারো নেই। প্রতি বছর তিনি তার সম্পদের জন্য ১ মিলিয়ন ডলার ট্যাক্স পরিশোধ করেন। বর্তমানে বাড়িটির মূল্য ১২৩ মিলিয়ন ডলার।

পরিবর্তনশীল চিত্রকর্ম: শুধুমাত্র একটি বাটন চাপলেই মুহূর্তে পালটে যাবে গোটা বাড়ির দেয়ালের চিত্রকর্ম। শুধু দেয়ালে রাখা স্টোরেজ ডিভাইসে পছন্দের ছবি সেট করলেই হবে।

৬০ ফুট সুইমিং পুল: ৩৯০০ বর্গফুটের এই বাড়িটির পাশে ৬০ ফিট এর একটি সুইমিং পুল রয়েছে। শুধু তাই নয়, এই পুলে আন্ডার ওয়াটার মিউজিক সিস্টেমও আছে।

প্রকান্ড ট্রাম্পোলিন: বিশ্বসেরা ধনীর বাড়িটিতে একটি বিশাল ট্রাম্পোলিন রয়েছে। যে ঘরে ট্রাম্পোলিনটি আছে সেটি প্রায় ২০ ফুট উঁচু। আসলে ট্রাম্পোলিনটি কত বড় সে বিষয়ে জানা যায়নি।

বিশাল লাইব্রেরি: এই বাড়িতে গম্বুজাকৃতি ছাঁদ এবং ২টি গোপন বই রাখার আলমারিসহ ২১০০ বর্গফুটের একটি বিশাল লাইব্রেরি রয়েছে। জানা যায়, ১৬ শতাব্দীতে লেখা লিওনার্দ দ্য ভিঞ্চির কোডেক্স লিচেস্টার নামক মাস্টারপিসটিও এখানে রয়েছে যেটি ১৯৯৪ সালে বিল গেটস ৩০.৮ মিলিয়ন ডলার দিয়ে নিলামে কিনেছিলেন।

হোম থিয়েটারঃ বিল গেটস এর বাড়িতে নিজস্ব হোম থিয়েটার সিস্টেম থাকবেনা তা কখনো হয়? ২০ আসন বিশিষ্ট এই হোম থিয়েটারটি বর্নিল চিত্রকর্ম দিয়ে সাজানো, এমনকি পপকর্ন বানানোর মেশিনও রয়েছে একটি।

কৃত্রিম জলধারা ও সৈকত: বিল গেটস এর একটি কৃত্রিম জলধারা ও একটি সৈকত রয়েছে। জলধারায় আছে নানান রকম মাছ। এই সৈকতের বালু সেন্ট লুসিয়া থেকে আনা রয়েছে।

শিল্পকর্মের সংগ্রহশালা: বিল গেটস একজন শিল্পকর্ম প্রেমিক। তার সংগ্রহে অনেক পুরোনো ও বিখ্যাত শিল্পকর্ম রয়েছে।

নিজস্ব বিমান: তার নিজস্ব একটি বিমানও রয়েছে। এই বোম্বাডিয়ার বিডি-৭০০ মডেলেও বিমানটিকে কেবলমাত্র হাই ক্লাস কর্পোরেট বিমান যেমন, বোয়িং ৭৩৭, গালফস্ট্রিম ভি, বা এয়ারবাস এসিজে৩১৯ এর সাথে তুলনা করা যেতে পারে।

গাড়ির সমাহার: বিল গেটস যে একজন গাড়ি ভক্ত সেটী তিনি নিজেই স্বীকার করেছেন। তার কাছে আধুনিক এবং অ্যান্টিক সব ধরনের গাড়ি আছে। বিখ্যাত পোরশে ব্র্যান্ডের পোরশে ৯৫৯ কোপ ১৯৮৮ এর মডেল থেকে, পোরশে ৯১১, এবং পোরশ্ব ৯৩০ মডেলের গাড়িও রয়েছে।

Check Also

gail

ব্যাটিংয়ে নেমে গেইল কে হারালো চিটাগং ভাইকিংস

স্পোর্টস ডেস্কঃ বিপিএলের হাইভোল্টেজ ম্যাচে মাঠের লড়াইয়ে নেমেছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ঢাকা ডায়নামাইটস এবং ...