Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / বাংলাদেশে জঙ্গি তৈরির পেছনে বিশ্বের হাত আছে
প্রকাশঃ 02 Nov, 2016, Wednesday 10:46 PM || অনলাইন সংস্করণ
shoidul

বাংলাদেশে জঙ্গি তৈরির পেছনে বিশ্বের হাত আছে

ময়মনসিংহ: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ.কে.এম.শহীদুল হক বলেছেন, এদেশে জঙ্গিবাদের উত্থানের পেছনে সিরিয়া, ইসরাইল ও ইসলামিক স্টেট (আইএস) এর হাত রয়েছে। জঙ্গিবাদের বিরুদ্ধে পুলিশ জিরো টলারেন্স নিয়ে কাজ করছে। জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে না পারলে পাকিস্তান, আফগানিস্তান ও ইরাকের মতো এ দেশ অকার্যকর সন্ত্রাসী হয়ে যাবে। এজন্য আমাদের সন্তানের দিকে খেয়াল রাখতে হবে।

বুধবার সন্ধ্যায় ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় নব-নির্মিত পাগলা থানা ভবনের উদ্বোধন শেষে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী কমিউনিটি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেল, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক খলিলুর রহমান, অতিরিক্ত ডিআইজি ড.আক্কাছ উদ্দিন ভুঞা।

আইজিপি শহীদুল হক বলেন, পাগলা থানা ভবনে যাতে টাউট-বাটপারের স্থান না হয় সেই বিষয়েও ডিআইজি ও এসপি খোঁজ খবর নিবেন। সমাজে যাদের গ্রহণযোগ্যতা আছে শুধুমাত্র তারাই থানায় আসবে।

তিনি বলেন, আমাদের প্রধান দু’টি সমস্যা। একটি জঙ্গি আর একটি মাদক। কোন এলাকায় যাতে জঙ্গি আস্তানা তৈরি না হয়, এলাকাকে মাদকমুক্ত করতে কমিউনিটি পুলিশের সদস্যদের একযোগে কাজ করতে হবে।

Check Also

human-rights-770x470

আজ বিশ্ব মানবাধিকার দিবস

প্রজন্ম ডেস্ক: জাতিসংঘের নির্দেশনায় বিশ্বের সব দেশে প্রতি বছর ১০ ডিসেম্বর পালিত হয় বিশ্ব মানবাধিকার ...