Saturday , December 3 2016
সদ্য প্রাপ্ত
Home / ক্রাইম / ফেসবুকে পর্নোগ্রাফি ছড়ার অভিযোগে গ্রুপের তিন অ্যাডমিন গ্রেফতার:কাউন্টার টেরোরিজম ইউনিট
প্রকাশঃ 14 Oct, 2016, Friday 12:43 AM || অনলাইন সংস্করণ
dsu20161013213940

ফেসবুকে পর্নোগ্রাফি ছড়ার অভিযোগে গ্রুপের তিন অ্যাডমিন গ্রেফতার:কাউন্টার টেরোরিজম ইউনিট

ঢাকা: সামাজিক মাধ্যম ফেসবুকে পর্নোগ্রাফি ছড়ানোর অভিযোগে ডেসপারেটলি সিকিং আনসেন্সরড (ডিএসইউ) গ্রুপের তিন অ্যাডমিনকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে ঢাকা মেট্রোপলিটান পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান যুগ্ম কমিশনার (ডিবি) মো. আব্দুল বাতেন।

যাদের গ্রেফতার করা হয়েছে- জুবায়ের আহম্মেদ (২১), তৌহিদুল ইসলাম অর্নব (১৯) ও মো. আসিফ রানাকে (১৮)। তারা তিনজনই ডিএসইউ নামে ফেসবুক গ্রুপটির অ্যাডমিন।

আব্দুল বাতেন জানান, গ্রেফতারকৃতদের কাছ থেকে কম্পিউটার হার্ডডিস্ক ও কয়েকটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তথ্য প্রযুক্তির অপব্যবহারের দায়ে মঙ্গলবার (১১ অক্টোবর) ভোর থেকে ঢাকাসহ আশপাশের বিভিন্ন জেলায় অভিযান পরিচালনা করা হয়। পরে বুধবার (১২ অক্টোবর) দুপুরে কলাবাগান থানার গ্রিনরোড এলাকায় পান্থপথের ১৫২/৭ নম্বর বাড়ির ৬ তলায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে সিটিটিসি’র ইউনিটের স্পেশাল অ্যাকশন গ্রুপ।

আব্দুল বাতেন জানান, গ্রুপটিতে প্রায় এক লাখ ২২ হাজার সদস্য রয়েছেন। গ্রুপটির প্রতিষ্ঠাতা মালয়েশিয়া প্রবাসী মোহাম্মদ রাহুল চৌধুরী। প্রতিষ্ঠার পর থেকেই দেশের মেয়েদের প্রতি তথ্য প্রযুক্তির অপব্যাবহার চালিয়ে যাচ্ছে গ্রুপটি। এখানে অবাধে ব্যক্তিগত আক্রমন, লাইভ পর্ণসহ যৌনতার বিকৃত বহিঃপ্রকাশ চলে। তারা যে কোনো অপরিচিত মানুষের ছবি, গোপনে ধারণ করা ভিডিও লিংক ফেসবুকে শেয়ার করে তাতে কুরুচিপূর্ণ মন্তব্য করে।

এদের দ্বারা সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তি, অভিনেতা, অভিনেত্রী থেকে শুরু করে সাধারণ জনগন অনলাইনে লাঞ্চনার শিকার হচ্ছেন বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, এ কাজে তাদের একটি বিশাল ওয়েব সাইট রয়েছে, যার লিংক www.dsu-bd.com। ইদানিং এ গ্রুপটি ঢাকা মেডিকেল কলেজে পড়ুয়া এক মেয়ের ব্যক্তিগত ভিডিও অনলাইনে ফাঁস করে দেয়। যা ফেসবুকে মূহুর্তেই ভাইরাল হয়ে যায়।

যুগ্ম কমিশনার বলেন, গ্রুপটিতে ১৮-২০ জন অ্যাডমিন রয়েছে। মূল হোতা রাহুল চৌধুরী মূলত গ্রুপটি পরিচালনা করে থাকেন।

গ্রেফতারদের জিজ্ঞাসাবাদের প্রেক্ষিতে বাংলাদেশে থাকা বাকি অ্যাডমিনদের গ্রেফতার করা হবে। ফেইসবুক পেইজটি বন্ধ করার ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি ডিএসইউ এর মূল ওয়েবসাইটটি বন্ধেও ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

Check Also

aids

আজ বিশ্ব এইডস দিবস

প্রজন্ম ডেস্কঃ আজ বিশ্ব এইডস দিবস। সচেতনতা ও আধুনিক চিকিৎসা সুবিধার অভাবে দেশে প্রতি বছরই ...