Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / জাতীয় / প্রশাসনে ৫৩৬ কর্মকর্তার পদোন্নতি
প্রকাশঃ 27 Nov, 2016, Sunday 11:58 AM || অনলাইন সংস্করণ
bd gov

প্রশাসনে ৫৩৬ কর্মকর্তার পদোন্নতি

প্রজন্ম ডেস্কঃ প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব পদে আবুল কালাম আজাদের চুক্তি ভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হচ্ছে তিন দিন পর। এ পদে জনপ্রশাসন সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরীকে নিয়োগ দেয়া হচ্ছে। জনপ্রশাসন সচিবের বর্তমান পদের মেয়াদ শেষ হচ্ছে ১ মাস ৩ দিন পর। আগামী বছর ৯ ফেব্রুয়ারি প্রধান নির্বাচন কমিশনার কাজি রাকিব উদ্দিনের নিয়োগ মেয়াদ শেষ হচ্ছে। সচিবালয়ে জোর গুঞ্জন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ তখন প্রধান নির্বাচন কমিশনার পদে নিয়োগ পেতে পারেন।

এছাড়া সরকার প্রশাসনের তিনটি স্তরে অতিরিক্ত সচিব, যুগ্মসচিব ও উপসচিব পদে ৫৩৬ জনকে পদোন্নতি দিচ্ছে। রোববার (২৭ নভেম্বর) সকালে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ ব্যাপারে একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে অতিরিক্ত সচিব পদে ১৪৫, যুগ্ম সচিব পদে ১৮৬ এবং উপসচিব পদে ২০৫ জন কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়।

প্রশাসনে সর্বশেষ ১৩ জানুয়ারি অতিরিক্ত সচিব পদে ৮৪ জনকে পদোন্নতি দেওয়া হয়। যুগ্মসচিব পদে গত বছর ১০ সেপ্টেম্বর ৭২ জনকে পদোন্নতি হয়েছে। আর উপসচিব পদে সর্বশেষ পদোন্নতি দেওয়া হয়েছে গত বছর মার্চ মাসে। তাই পদোন্নতি বঞ্চিত কর্মকর্তাদের কথা বিবেচনা করা হয়েছে এবার।

এর আগে বড় ধরণের আরও একটি পদোন্নতি দেওয়া হয়। গত বছরের ৬ এপ্রিল তিন স্তরে ৮৭২ জনের পদোন্নতি দেওয়া হয়েছিল। এতে অতিরিক্ত সচিব পদে ২৩১, যুগ্ম সচিব পদে ২৯৯ এবং উপসচিব পদে ৩৪২ কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়।

Check Also

human-rights-770x470

আজ বিশ্ব মানবাধিকার দিবস

প্রজন্ম ডেস্ক: জাতিসংঘের নির্দেশনায় বিশ্বের সব দেশে প্রতি বছর ১০ ডিসেম্বর পালিত হয় বিশ্ব মানবাধিকার ...