Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / জাতীয় / প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান যান্ত্রিক ত্রুটির কারণে জরুরি অবতরণ
প্রকাশঃ 27 Nov, 2016, Sunday 6:06 PM || অনলাইন সংস্করণ
Hasina

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান যান্ত্রিক ত্রুটির কারণে জরুরি অবতরণ

প্রজন্ম ডেস্কঃ হাঙ্গেরি যাওয়ার পথে যান্ত্রিক ত্রুটির কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমান তুর্কমেনিস্তানে জরুরি অবতরণ করেছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার সকাল ৯টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আকস্মিক ইঞ্জিনে তেলের চাপ কমে গেলে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান তুর্কমেনিস্তানে অবতরণ করে। পরে ত্রুটি সারিয়ে বিমানটি বুদাপেস্টের উদ্দেশে রওনা হয়।

প্রধানমন্ত্রী প্রথমবারের মতো হাঙ্গেরি গেলেন। দেশটির প্রেসিডেন্টের আমন্ত্রণে এ সফরে শেখ হাসিনা পানি সম্মেলন-২০১৬ তে অংশ নেবেন।

এছাড়া দুই দেশের সরকারি-বেসরকারি পর্যায়ে চারটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার কথাও জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী।

জাতিসংঘ ও বিশ্বব্যাংকের যৌথ উদ্যোগে গঠিত পানিবিষয়ক উচ্চ পর্যায়ের প্যানেলের সদস্য শেখ হাসিনা। এ প্যানেলের অন্য সদস্যরা হলেন- হাঙ্গেরি, মরিশাস, মেক্সিকো, দক্ষিণ আফ্রিকা, তাজিকিস্তান, পেরু ও সেনেগালের রাষ্ট্রপতি এবং অস্ট্রেলিয়া, জর্ডান ও নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী ছাড়াও স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ এবং একটি বাণিজ্য প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন।

Check Also

bb

রিজার্ভ চুরিতে জড়িত বাংলাদেশ ব্যাংকের অভ্যন্তরীণ চক্র শনাক্ত

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে ৮১ মিলিয়ন মার্কিন ডলার চুরি যাওয়ার ঘটনায় জড়িত ব্যাংকটির অভ্যন্তরীণ ...