Tuesday , December 6 2016
Home / Slider / প্রজন্ম পরিবার ফিদেল ক্যাস্ট্রোর মৃত্যুতে শ্রদ্ধার সাথে স্মরণ করছে
প্রকাশঃ 26 Nov, 2016, Saturday 9:29 PM || অনলাইন সংস্করণ
projonmo-shekha-mujim-fedel

প্রজন্ম পরিবার ফিদেল ক্যাস্ট্রোর মৃত্যুতে শ্রদ্ধার সাথে স্মরণ করছে

প্রজন্ম ডেস্কঃ  প্রজন্ম পরিবার  আজ কিউবার বিপ্লবী নেতা ফিদেল ক্যাস্ট্রোর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছে। এই মহান  নেতার মৃত্যুতে বাংলাদেশের জনগণ  ও শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় সমর্থন ও অবদানের জন্য ফিদেল ক্যাস্ট্রোর প্রতি গভীর ভাবে প্রজন্ম পরিবার শোকাহত  মহান মুক্তিযুদ্ধে অমূল্য অবদানের জন্য (ফিদেল ক্যাস্ট্রো) ‘বাংলাদেশ মুক্তিযুদ্ধ সম্মাননা’য় ভূষিত করা হয়।

স্বাধীনতার পরে প্রথমদিকের বছরগুলোতে বিভিন্ন ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি সদ্য স্বাধীন বাংলাদেশ জন্য এই মহান নেতা (ফিদেল ক্যাস্ট্রো) এবং কিউবার সরকার ও জনগণের সমর্থন ছিল খুবই গুরুত্বপূর্ণ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ফিদেল ক্যাস্ট্রোর মধ্যেকার মহান বন্ধুত্বকে আমারা  স্মরণ করছি!

‘তাঁরা ছিলেন মহান বন্ধু এবং ১৯৭৩ সালে আলজিয়ার্সে জোট নিরপেক্ষ আন্দোলনের সম্মেলনে মি. ক্যাস্ট্রো বঙ্গবন্ধু কে  আলিঙ্গনের সময় একটি আবেগঘন মন্তব্য করেন, যা এখনও বাংলাদেশের মানুষ মনে করেন।

ফিদেল ক্যাস্ট্রো বলেছিলেন, ‘আমি হিমালয় দেখিনি। কিন্তু আমি শেখ মুজিবকে দেখেছি। ব্যক্তিত্ব ও সাহসে- এই মানুষটি হিমালয় সদৃশ। এভাবেই আমার হিমালয় দেখার অভিজ্ঞতা হয়েছে।

দুই নেতার মধ্যে এই বন্ধুত্ব ও পারস্পরিক শ্রদ্ধাবোধই দ্বিপাক্ষিক, আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যুতে দুই দেশকে কাছাকাছি এনেছে। কিউবার এই মহান নেতাকে বাংলাদেশের জনগণ ভালোবাসা ও শ্রদ্ধার সাথে স্মরণ করবে। ফিদেল ক্যাস্ট্রোর আত্মার শান্তি কামনা ও চিরজীবী আত্মা পারলৌকিক শান্তি লাভ করুক।

 

Check Also

bb

রিজার্ভ চুরির তদন্তের তথ্য দেয়া হবে ফিলিপাইনকে, রয়টার্সকে আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদনের তথ্য ফিলিপাইনকে দেয়া হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল ...