Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / পাখি শিকারে অস্ত্রের প্রশিক্ষণ নেয় ৪ নারী জঙ্গি
প্রকাশঃ 22 Aug, 2016, Monday 12:49 PM || অনলাইন সংস্করণ
jongi

পাখি শিকারে অস্ত্রের প্রশিক্ষণ নেয় ৪ নারী জঙ্গি

ঢাকা: রাজধানী থেকে আটকের পর র‌্যাব হেফাজতে থাকা নতুন ধারার জেএমবির চার নারী সদস্য গাজীপুরের সাইনবোর্ড হাজীরপুকুর এলাকায় পাখি শিকারের মাধ্যমে টার্গেট শুটিংয়ের প্রশিক্ষণ নিয়েছে। জিহাদের প্রস্তুতি পর্বের আওতায় তাদের এ প্রশিক্ষণ দেয়া হয় বলে জানা গেছে।

এর আগে, গত ১৬ আগস্ট রাজধানীর মগবাজার এলাকা থেকে ঐশি, আকলিমা, মেঘনা ও মৌ নামের ওই ৪ নারী জেএমবির সদস্যকে আটকের কথা জানায় র‌্যাব-৪ এর অধিনায়ক খন্দকার লুৎফুল কবির। এদের মধ্যে ঐশী ঢাকা মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক। বাকি তিনজন মানারাত বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের শিক্ষার্থী। বর্তমান র‌্যাব হেফাজতে থাকা ওই ৪ নারী জঙ্গির কাছ থেকে এমন তথ্য পাওয়া গেছে।

জানা গেছে, ইন্টার্ন ডাক্তার ঐশীর ল্যাপটপে এ সংক্রান্ত নির্দেশনা ছিল, যা সে মুছে ফেলেছে। তবে গোয়েন্দারা ওই ল্যাপটপের অধিকতর ফরেনসিক পরীক্ষার মাধ্যমে সেসব তথ্য উদ্ধার করতে সক্ষম হন। সেখানে কথিত জিহাদের জন্য নিজেকে গড়ে তোলার প্রয়োজনীয় নির্দেশনাগুলো পাওয়া যায়।

আরও জানা গেছে, হাজীরপুকুর এলাকায় প্রশিক্ষণ নেয়ার পর তাদের ধানমণ্ডির একটি বাসায় খেলনা পিস্তল দিয়েও যে কোনো বস্তুকে টার্গেট করে শুটিং প্র্যাকটিস করত।

সূত্র মতে, ওই ৪ নারীকে জিহাদের প্রস্তুতি নেওয়ার পাশাপাশি বিভিন্ন বিধিনিষেধ অনুসরণ করার নির্দেশনা ছিল। যার একটি প্রস্তুতি পূর্ণ না হওয়া পর্যন্ত কথিত ‘শহীদ’ অপারেশনে না যাওয়া।-বিডিপ্রতিদিন

Check Also

dr

শিরোপা জয়ে রাজশাহীর প্রয়োজন ১৬০ রান

র্স্পোর্টস ডেস্ক: বিপিএলের ফাইনালের মহারণে টস হেরে আগে ব্যাট করা ঢাকা ডায়নামাইটস নির্ধারিত ২০ ওভারে ...