Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / পাক-ভারত উত্তেজনায় বাংলাদেশের করার কিছু নেই: প্রধানমন্ত্রী
প্রকাশঃ 02 Oct, 2016, Sunday 5:30 PM || অনলাইন সংস্করণ
hasina_pm-projonmo

পাক-ভারত উত্তেজনায় বাংলাদেশের করার কিছু নেই: প্রধানমন্ত্রী

ঢাকাঃ ভারত-পাকিস্তান উত্তেজনায় বাংলাদেশের তেমন কিছুই করার নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার মতে পাক-ভারত উত্তেজনা সেই দুই দেশের নিজেদের বিষয়। তারা বসেই এই সংকটের সমাধান করবে।

তবে সার্কের মতো আঞ্চলিক সংগঠনের এই বিষয়ে পদক্ষেপ নেওয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল এবং গোলাম সারওয়ার এর প্রশ্নের জবাবে তিনি এইসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পাক-ভারত উত্তেজনা সেই দুই দেশের নিজেদের বিষয়। তারা বসেই এই সংকটের সমাধান করবে। এতে আমাদের করার কিছু নেই।

গোলাম সারওয়ার এর প্রশ্নের জবাবে তিনি বলেন, পাক-ভারত ইস্যুতে সার্কের মতো আঞ্চলিক সংগঠনের নীতিতে যদিও দ্বিপাক্ষিক বিষয়ে পদক্ষেপ নেওয়া কথা বলা হয়েছে। তবে আমার মনেহয়, এ বিষয়ে সার্কের ভূমিকা থাকতে পারে।

প্রসঙ্গত, সম্প্রতি কাশ্মীরের উরিতে এক সেনাছাউনিতে হামলায় ভারতের ১৮ জওয়ান নিহত হয়। ভারত তখন থেকে এর জন্য পাকিস্তানকে দায়ী করে আসছে। একই সঙ্গে জবাব দেওয়ার পথ খুঁজছিল দেশটি। সর্বশেষ বুধবার রাতে পাকিস্তানের সেনাবাহিনীর উপর অপারেশন ‘সার্জিক্যাল স্ট্রাইক’ হামলা চালায় ভারত।

এর পরেই দুই দেশের মধ্যে চলমান উত্তেজনা আরও বাড়তে শুরু করে। এর পরই ভারতের বিরুদ্ধে পরমাণু হামলার হুমকি দিয়েছেন পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাওয়াজ মুহাম্মদ আসিফ। আসিফের ওই হুমকির পরে ভারতের তরফ থেকও পাল্টা হুমকি দেওয়া হয়।

Check Also

dr

শিরোপা জয়ে রাজশাহীর প্রয়োজন ১৬০ রান

র্স্পোর্টস ডেস্ক: বিপিএলের ফাইনালের মহারণে টস হেরে আগে ব্যাট করা ঢাকা ডায়নামাইটস নির্ধারিত ২০ ওভারে ...