Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / নূর চৌধুরীর প্রত্যর্পণে সমাধান খুঁজতে সম্মত হয়েছে কানাডা-বাংলাদেশ
প্রকাশঃ 17 Sep, 2016, Saturday 1:10 PM || অনলাইন সংস্করণ
photo-1474094554-2016-projonmo

নূর চৌধুরীর প্রত্যর্পণে সমাধান খুঁজতে সম্মত হয়েছে কানাডা-বাংলাদেশ

প্রজন্ম ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি নূর চৌধুরীর প্রত্যর্পণ বিষয়ে আলোচনার মাধ্যমে সমাধান খুঁজতে সম্মত হয়েছে কানাডা ও বাংলাদেশ।

মৃত্যুদণ্ডাদেশ পাওয়া নূর চৌধুরী কানাডায় লুকিয়ে আছেন।

শুক্রবার হায়াত রিজেন্সি মন্ট্রিয়ল হোটেলে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কানাডার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠকে এ বিষয়ে সমঝোতা হয়। বৈঠকের পর পররাষ্ট্রসচিব মো. শহীদুল হক ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন।

পররাষ্ট্র সচিব জানান, কানাডা থেকে নূর চৌধুরীকে দেশে ফিরিয়ে আনতে দুই দেশের কর্মকর্তারা বৈঠকে বসবেন এবং সমাধান বের করবেন। তিনি বলেন, ‘আলোচনার লক্ষ্য হবে নূর চৌধুরীকে বিচারের মুখোমুখি করা এবং  বঙ্গবন্ধু মামলার রায় কার্যকর করা।’

সচিব বলেন, সরকার বিভিন্নভাবে নূর চৌধুরীকে দেশে ফিরিয়ে নিয়ে আসার ব্যাপারে চেষ্টা করছে এবং দুই দেশের কর্মকর্তাদের বৈঠকের মধ্য দিয়ে প্রত্যর্পণ বিষয়ে নতুন দ্বার উন্মোচিত হবে।

মুক্তিযুদ্ধে বাংলাদেশকে প্রত্যক্ষ সমর্থন জানানোয় কানাডার বর্তমান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর হাতে তাঁর বাবা পিয়েরে ইলিয়ট ট্রুডোর মরণোত্তর ‘বাংলাদেশ মুক্তিযুদ্ধ সম্মাননা’ তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সুত্র এ ন টিভি

Check Also

dr

শিরোপা জয়ে রাজশাহীর প্রয়োজন ১৬০ রান

র্স্পোর্টস ডেস্ক: বিপিএলের ফাইনালের মহারণে টস হেরে আগে ব্যাট করা ঢাকা ডায়নামাইটস নির্ধারিত ২০ ওভারে ...