Friday , December 9 2016
সদ্য প্রাপ্ত
Home / অন্যান্য / নারী পুলিশের প্রায় অর্ধেকেই যৌন শিকার হয়েছেন!
প্রকাশঃ 30 Sep, 2016, Friday 11:26 AM || অনলাইন সংস্করণ
images-3

নারী পুলিশের প্রায় অর্ধেকেই যৌন শিকার হয়েছেন!

আন্তর্জাতিক ডেস্ক: অস্ট্রেলিয়ার জাতীয় পুলিশ বাহিনীতে কর্মরত নারী পুলিশের প্রায় অর্ধেকেই গত পাঁচ বছরে যৌন হেনেস্তার শিকার হয়েছেন।পুলিশ বাহিনীর অনেকেই বলেছেন, অভিযোগ করে বলেন নারী পুলিশদের খুব তারাতারি প্রমেসন হয় এর অন্যতম কারন উদ্ধর্তম বসদের বিছানায় খুশি করতে পারা আবার অনেকে  কর্মক্ষেত্রে পুরুষ সহকর্মীদের উৎপীড়নের শিকার হয়েছে অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশ বা এএফপি’র কর্ম পরিবেশ সংক্রান্ত নতুন এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

femalepolice

এতে বলা হয়েছে, গত পাঁচ বছরে কাজ করতে যেয়ে ৪৬ শতাংশ নারী এবং ২০ শতাংশ পুরুষ যৌন হয়রানির শিকার হয়েছেন। এ ছাড়া, ৬৬ শতাংশ নারী এবং ৬২ শতাংশ পুরুষ কর্মক্ষেত্রে উৎপীড়নের শিকার হয়েছেন। অস্ট্রেলিয়ায় জাতীয় পর্যায়ে এরকম ঘটনা যা ঘটে তার চেয়ে দ্বিগুণ দেশটির পুলিশ বাহিনীতে ঘটেছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

এ ছাড়া, পুলিশ বাহিনীর অনেকেই বলেছেন, অভিযোগ করে তারা একঘরে হয়ে পড়েছেন। আর অন্যেরা বলেছেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণে দীর্ঘ সময় লেগে যেতে দেখা গেছে। নিপীড়িত বা ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের প্রতি বিশেষভাবে নজর দেয়ার ব্যবস্থা অস্ট্রেলিয়ার পুলিশে নেই।সূত্র:সময়ের কণ্ঠস্বর

Check Also

jesmin_1

‘পুরুষাঙ্গ ছেদনই হতে পারে ধর্ষণের একমাত্র শাস্তি’

অনলাইন ডেস্ক: ধর্ষণের শাস্তি কী হতে পারে তা নিয়ে মত প্রকাশ করতে গিয়ে দক্ষিণী অভিনেত্রী ...