Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / ধরাছোঁয়ার বাইরে জঙ্গি নেতা জিয়া ও মারজান
প্রকাশঃ 10 Oct, 2016, Monday 3:48 PM || অনলাইন সংস্করণ
মেজর জিয়া ও মারজান
মেজর জিয়া ও মারজান

ধরাছোঁয়ার বাইরে জঙ্গি নেতা জিয়া ও মারজান

ঢাকাঃ গুলশানের হলি আর্টিজানে কমান্ডো অভিযান থেকে শুরু করে আশুলিয়া পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী অভিযানে নিহত হয়েছে তামিম চৌধুরীসহ ৩৩ জঙ্গি। তবে এখনও ধরাছোঁয়ার বাইরে শীর্ষস্থানীয় জঙ্গি মেজর জিয়া ও মারজান। তাদের গ্রেপ্তারে জোর তৎপরতা চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

রাজধানীর হলি আর্টিজান রেস্তরাঁয় ১ জুলাই হামলা চালায় জঙ্গিরা। পরদিন কমান্ডো অভিযান চালিয়ে হত্যা করা হয় জঙ্গিদের। এরপর একে একে কল্যাণপুর, নারায়ণগঞ্জ, আজিমপুর, গাজীপুর, টাঙ্গাইল ও সাভারে জঙ্গি আস্তানায় অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এসব অভিযানে নিহত হয়েছে মোট ৩৩ জঙ্গি।

আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর দাবি দেশে জঙ্গিবাদের লাগাম টেনে ধরতে সক্ষম হয়েছে তারা। শীর্ষ পর্যায়ের আর কয়েকজনকে ধরা গেলেই জঙ্গিবাদ পুরোপুরি নিয়ন্ত্রণে আনা যাবে।

শীর্ষ জঙ্গিদের মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় আছেন জেএমবির একটি অংশের নেতৃত্ব দেয়া সেনা বাহিনী থেকে চাকরিচ্যুত মেজর জিয়া। স্বরাষ্ট্রমন্ত্রীর ইঙ্গিত শিগগিরই তাকে গ্রেপ্তারে সক্ষম হবে আইনশৃঙ্খলা বাহিনী।

নব্য জেএমবির আরেক শীর্ষ নেতা মারজানের স্ত্রী গ্রেপ্তার হয়েছেন রাজধানীর আজিমপুরে। মারজানও শিগগির ধরা পড়বেন বলে আশাবাদী আইনশৃঙ্খলা বাহিনী।

Check Also

dr

শিরোপা জয়ে রাজশাহীর প্রয়োজন ১৬০ রান

র্স্পোর্টস ডেস্ক: বিপিএলের ফাইনালের মহারণে টস হেরে আগে ব্যাট করা ঢাকা ডায়নামাইটস নির্ধারিত ২০ ওভারে ...