Thursday , December 8 2016
Home / Slider / দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক হলেন মুনীর চৌধুরী
প্রকাশঃ 19 Sep, 2016, Monday 3:33 PM || অনলাইন সংস্করণ
projonmo-m-cho

দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক হলেন মুনীর চৌধুরী

প্রজন্ম ডেস্কঃ দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক পদে যোগ দিয়েছেন যুগ্ম সচিব মোহাম্মদ মুনীর চৌধুরী। ঈদের ছুটির পর গত বৃহস্পতিবার যোগদান করলেও গতকাল রোববার থেকে তিনি মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।
দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বলেন, নতুন মহাপরিচালক মুনীর চৌধুরী রোববার থেকেই প্রশাসন ও সংস্থাপন বিভাগে তাঁর কার্যক্রম শুরু করেছেন। আমরা আশা করছি, তিনি যোগ দেওয়ায় দুদকের কার্যক্রম আরও গতিশীল হবে।
মুনীর চৌধুরী এর আগে বন্দর, পরিবেশ, জনস্বাস্থ্য, ভূমি এবং বিদ্যুৎ খাতে দায়িত্ব পালনের সময় সরকারি সম্পদ উদ্ধার, রাজস্ব আদায় করে ব্যাপক আলোচিত হন। চট্টগ্রাম বন্দর, পরিবেশ অধিফতর, সমুদ্র পরিবহন অধিদফতর, মিল্ক ভিটা ও ঢাকা বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষে দায়িত্ব পালনের সময় তাঁর দুর্নীতিবিরোধী অভিযানে প্রায় চার হাজার কোটি টাকার ভূমি সম্পদ উদ্ধার ও রাজস্ব আদায় সম্ভব হয়।
সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ছেলে কোকোর মালিকানাধীন লঞ্চকে তিনি বিএনপি আমলেই জরিমানা করেন। বাদ পড়েনি যুদ্ধাপরাধী সাকা চৌধুরীর জাহাজও। বর্তমান সরকারের অনেক মন্ত্রী ও সাংসদের প্রতিষ্ঠান জাহাজকেও তিনি জরিমানা করেছেন। তাঁর একক ভূমিকায় চট্টগ্রাম বন্দরে ভূমি ব্যবস্থাপনা ও জাহাজ চলাচলে বেপরোয়া দুর্নীতি ও বিশৃঙ্খলা কমে আসে।

Check Also

brt_bg2_654847924

যাত্রী-সম্পদের ক্ষতিপূরণের বিধান রেখে বিআরটি বিল পাস

বিশেষ প্রতিনিধি: বিআরটিতে ভ্রমণকারী যাত্রীদের বাধ্যতামূলক জীবন বীমা ও কোনো দুর্ঘটনায় যাত্রী ছাড়া অপর কোনো ...