Friday , December 9 2016
সদ্য প্রাপ্ত
Home / জাতীয় / দুই মামলায় মান্নার জামিন বহাল
প্রকাশঃ 28 Nov, 2016, Monday 10:10 AM || অনলাইন সংস্করণ
manna

দুই মামলায় মান্নার জামিন বহাল

ঢাকাঃ রাষ্ট্রদ্রোহিতা ও সেনা-উসকানির মামলায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

সোমবার শুনানি শেষে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন- বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, হাসান ফয়েজ সিদ্দিকী ও মির্জা হোসাইন হায়দার।

মান্নার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইদ্রিসুর রহমান, রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

এদিন মাহমুদুর রহমান মান্নার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে মামলা দুটি নিষ্পত্তি করে দেন। আইনজীবী ইদ্রিসুর রহমান জানিয়েছে, এ আদেশের ফলে মান্নার মুক্তিতে আর কোনো বাধা থাকল না। এর আগে বিভিন্ন সময়ে হাইকোর্ট দুই মামলায় মাহমুদুর রহমান মান্নাকে জামিন দেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, নিউইয়র্কে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এবং অন্য এক ব্যক্তির সঙ্গে মান্নার টেলিফোনে কথাবার্তার দুটি অডিও ক্লিপ গত বছর প্রকাশিত হয়। এরপর একই বছরের ২৫ ফেব্রুয়ারি তাঁকে গ্রেপ্তার করা হয়। পরে সেনাবিদ্রোহে উসকানি দিয়ে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে গুলশান থানায় গত বছরের ২৪ ফেব্রুয়ারি একটি মামলা করা হয়। এরপর রাষ্ট্রদ্রোহের অভিযোগে একই বছরের ৫ মার্চ মান্নার বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়। এ দুই মামলায় চলতি বছরের ২ ও ৭ মার্চ নিম্ন আদালতে মান্নার জামিন আবেদন নাকচ করা হয়। মান্না এরপর স্বাস্থ্যগত কারণ দেখিয়ে হাইকোর্টে জামিনের আবেদন করেন। এ বিষয়ে ২১ মার্চ শুনানি শেষে আদালত জামিন প্রশ্নে রুল জারি করেন। মান্না বর্তমানে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন। সূত্র : একাধিক

Check Also

bangladesh

ঈদ-ই-মিলাদুন্নবীর ছুটি ১৩ ডিসেম্বর

অনলাইন ডেস্ক: পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে সাধারণ ছুটি ১২ ডিসেম্বরের পরিবর্তে ১৩ ডিসেম্বর পুনর্নির্ধারণ করা হয়েছে। ...