Thursday , December 8 2016
Home / Uncategories / বিচিত্রা / দুই পায়ের একটি বাছুরের জন্ম হয়েছে পঞ্চগড়ে
প্রকাশঃ 30 Sep, 2016, Friday 7:40 PM || অনলাইন সংস্করণ
dailyprojonmo

দুই পায়ের একটি বাছুরের জন্ম হয়েছে পঞ্চগড়ে

পঞ্চগড় প্রতনিধি: পঞ্চগড়ের বোদা উপজেলার বড়শশী ইউনিয়নের কোনা বালাপাড়া গ্রামের বাসিন্দা মজিবর রহমানের একটি গাভি দুই পায়ের একটি বাছুরের জন্ম দিয়েছে। বাছুরটির বয়স এখন ১৬ দিন। জন্ম নেওয়ার পর বাছুরটির বেঁচে থাকা নিয়ে সংশয় ছিল। তবে এখন সেটি সুস্থ। দুই পায়ের এই বাছুরটিকে দেখতে মজিবর রহমানের বাড়িতে এখন মানুষের ভিড় লেগেই আছে।

গাভির মালিক মজিবর রহমান বলেন, ‘দুই পায়ের ওই বাছুরটিসহ এখন আমার সাতটি গরু হয়েছে। গাভিটি আমার বাড়ির পোষা। এই গাভির এর আগে তিনটি বাছুর হয়েছিল। ওই তিনটি এঁড়ে বাছুর ছিল। দুটি বিক্রি করেছি, একটি আছে। সেগুলো স্বাভাবিক ছিল। এটাই ব্যতিক্রম। তবে এটিও এঁড়ে বাছুর।’
তিনি বলেন, বাছুরটির জন্মের পর থেকে এটিকে দেখার জন্য প্রতিদিন বিভিন্ন জায়গা থেকে লোকজন আসছে। এরই মধ্যে বাছুরটির জন্মের তিন-চার দিন পর গাভির সমস্যা হয়েছিল। দুধের বদলে বাঁটে রক্ত আসছিল। পরে স্থানীয় কবিরাজের চিকিৎসায় ভালো হয়েছে। এখন যেটুকু দুধ হচ্ছে, এর পুরোটাই বাছুরকে খাওয়ানো হচ্ছে। তবে বাছুরটির অস্বাভাবিকভাবে জন্মের ব্যাপারে প্রাণিসম্পদ বিভাগের কারও সঙ্গে যোগাযোগ করা হয়নি বলে জানান তিনি।

মজিবর রহমানের ছেলে সোলেমান আলী (২৫) বলেন, দুই পায়ের বাছুরটি জন্ম নেওয়ার পর ওই বাছুরসহ গাভিটি এক লাখ টাকায় এক ব্যক্তি কিনতে চেয়েছিলেন। কিন্তু তাঁরা বিক্রি করেননি।
জিনগত সমস্যার কারণে বাছুরটি এভাবে জন্ম নিয়েছে। বাছুরটি এখন সুস্থ থাকায় আশা করা যায় কোনো সমস্যা হবে না। তবে কোনো সমস্যা দেখা দিলে প্রাণিসম্পদ বিভাগের সঙ্গে যোগাযোগ করতে হবে।

Check Also

dog_sm20161116034638

কুকুর কে বানানো হলো মেয়র!

ঢাকা: বিচিত্র পৃথিবীতে ঘটে চলেছে কতো না বিচিত্র ঘটনা! নইলে কি আর মানুষ রেখে কুকুরকে ...