Tuesday , December 6 2016
Home / Slider / দিল্লিতে ওপি জিন্দাল চ্যাম্পিয়ন বুয়েট, রানারআপ ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশঃ 17 Oct, 2016, Monday 9:43 PM || অনলাইন সংস্করণ
14696925_10211279896338007_1039576294_n

দিল্লিতে ওপি জিন্দাল চ্যাম্পিয়ন বুয়েট, রানারআপ ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা:ভারতের হরিয়ানায় অনুষ্ঠিত ওপি জিন্দাল গ্লোবাল ইউনিভার্সিটির বার্ষিক সাংস্কৃতিক উৎসবে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। একই উৎসবে রানারআপ হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

গত ১৪ থেকে ১৬ অক্টোবর হরিয়ানার ওপি জিন্দাল গ্লোবাল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা ‘বিশ্বমিল ১৬’ অনুষ্ঠিত হয়। এতে সব বিশ্ববিদ্যালয়ের মধ্যে সর্বাধিক পয়েন্ট পেয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) চ্যাম্পিয়ন অব দ্য চ্যাম্পিয়ন হয়েছে।

এই প্রতিযোগিতায় বাংলাদেশ, নেপাল ও ভারতের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয় অংশ নেয়। প্রতিযোগিতায় বুয়েট মঞ্চনাটকে রানারআপ এবং আনপ্লাগড ও ভারতীয় ক্লাসিক্যাল সংগীতে চ্যাম্পিয়ন হয়। বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী অন্য দল ঢাকা বিশ্ববিদ্যালয় সব বিশ্ববিদ্যালয়ের মধ্যে রানারআপ হয়েছে। মূকাভিনয়ে চ্যাম্পিয়ন হয় ঢাকা বিশ্ববিদ্যালয়। বিভিন্ন বিভাগে অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় বুয়েট ড্রামা সোসাইটি নাটক বিভাগে মঞ্চায়ন করে নাটক ‘লেটার টু এ চাইল্ড নেভার বোর্ন’। ওরিয়ানা ফাল্লাচির উপন্যাস থেকে এর নাট্যরূপ দিয়েছেন শাহেদ ইকবাল, নির্দেশনা দিয়েছেন বাকার বকুল। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন ইসতিয়াক, জিমি, ফয়সাল, নিশাত, আনিকা, সোমা, মৌপ্রেম, পার্থ, অভিষেক, তুরাগ, তানজিম প্রমুখ।

নাটকটির কোরিওগ্রাফি করেছেন স্নাতা শাহরিন। সেট, পোশাক এবং প্রপস পরিকল্পনা করেছেন রুনা কাঞ্চন। আলোক পরিকল্পনায় আসলাম অরণ্য, সংগীত পরিকল্পনায় রবিউল ইসলাম শশী।

Check Also

chatt

টস হেরে ব্যাটিংয়ে তামিমের চিটাগাং

স্পোর্টস ডেস্ক:চিটাগং ভাইকিংসের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রাজশাহী কিংসের অধিনায়ক ড্যারেন স্যামি। এ ...