Thursday , December 8 2016
Home / Slider / তিন নম্বর সতর্ক সংকেত, সেন্টমার্টিনে ২ শতাধিক পর্যটক আটকা
প্রকাশঃ 11 Oct, 2016, Tuesday 11:27 PM || অনলাইন সংস্করণ
sentmarin

তিন নম্বর সতর্ক সংকেত, সেন্টমার্টিনে ২ শতাধিক পর্যটক আটকা

কক্সবাজার প্রতিনিধি: উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালণশীল মেঘমালা তৈরি হওয়ার কারণে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

images-2

 

বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিনে প্রায় দুই শতাধিক পর্যটক আটকা পড়েছে। সমুদ্রে ৩ নং সর্তক সংকেত বলবৎ থাকায় টেকনাফ-সেন্টমাটিন নৌ-রুটে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। তবে জাহাজ চলাচল বন্ধ থাকায় ভ্রমণে আসা দুই শতাধিক পর্যটক দ্বীপে আটকা রয়েছে বলে জানা গেছে।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ জানান, উত্তাল সমুদ্র ও ৩ নং সতর্ক সংকেতের কারণে সেন্টমার্টিন দ্বীপে ভ্রমণে আসা প্রায় দুই শতাধিক পর্যটক বিভিন্ন হোটেল ও কটেজে আটকা পড়েছে। এতে জাহাজ না যাওয়ার কারণে পর্যটকদের মাঝে হতাশা ও উদ্বেগ বিরাজ করছে। পর্যটকদের খোঁজখবর নেওয়া হচ্ছে এবং আবহাওয়া ভাল হলে তাদের ফেরত পাঠানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আটকা পড়া পর্যটক ঢাকার রিদুয়ান জানান, গত সোমবার পরিবার নিয়ে সেন্টমার্টিন ভ্রমণে আসি। হঠাৎ সর্তক সংকেতের কারণে জাহাজ চলাচল বন্ধ থাকায় আটকা পড়তে হয়েছে। তবে হোটেলে নিরাপদে আছি।

এ রুটের পর্যটকবাহী জাহাজ কেয়ারী সিন্দাবাদের পরিচালক আব্দুল আজিজ জানান, ৩ নং সর্তকতা সংকেত ও সমুদ্র উত্তালের কারণে মঙ্গলবার জাহাজ চলাচল বন্ধ রয়েছে। তবে আবহাওয়া ভাল হলে আটকা পড়া পর্যটকদের ফিরিয়ে আনা হবে এবং জাহাজ চলাচল স্বাভাবিক হবে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিউল আলম বলেন, সর্তক সংকেতের কারণে জাহাজ যেতে পারেনি। এর ফলে সেন্টমার্টিন ভ্রমণে যাওয়া পর্যটকরা আটকা পড়ে যায়। তবে আটকা পড়া পর্যটকদের স্থানীয় প্রশাসনের মাধ্যমে খোঁজ খবর নেওয়া হচ্ছে এবং আবহাওয়া ভাল হলে তাদেরকে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে।

Check Also

brt_bg2_654847924

যাত্রী-সম্পদের ক্ষতিপূরণের বিধান রেখে বিআরটি বিল পাস

বিশেষ প্রতিনিধি: বিআরটিতে ভ্রমণকারী যাত্রীদের বাধ্যতামূলক জীবন বীমা ও কোনো দুর্ঘটনায় যাত্রী ছাড়া অপর কোনো ...