Friday , December 9 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / তনু হত্যার ছয় মাস : গ্রেপ্তার ও বিচারের দাবিতে সমাবেশ
প্রকাশঃ 21 Sep, 2016, Wednesday 3:01 AM || অনলাইন সংস্করণ
hqdefault

তনু হত্যার ছয় মাস : গ্রেপ্তার ও বিচারের দাবিতে সমাবেশ

দৈনিক প্রজন্ম অনলাইনঃ

কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুর ডিএনএ প্রতিবেদনের ভিত্তিতে দোষীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বাউল পদযাত্রা ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

আজ মঙ্গলবার সকালে তনু হত্যার ছয় মাস পূর্তিতে কুমিল্লা নগরীর কান্দিরপাড় পুবালী চত্বরে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় গানে গানে এই ঘটনার প্রতিবাদ জানান স্থানীয় বাউলরা।

গণজাগরণ মঞ্চ কুমিল্লার আয়োজনে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন গণজাগরণ মঞ্চ কুমিল্লার আহ্বায়ক খায়রুল আনাম রায়হান, তনুর মা আনোয়ারা বেগম ও ছোট ভাই আনোয়ার হোসেন।

মেয়ে হত্যার ছয় মাস পেরিয়ে গেলেও দোষীদের গ্রেপ্তার ও বিচার না হওয়ায় ক্ষোভ জানান তনুর মা আনোয়ারা বেগম। একই ক্ষোভ জানান তনুর ছোট ভাই আনোয়ার হোসেনও। অবিলম্বে ডিএনএ প্রতিবেদন অনুযায়ী তনু হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানান তাঁরা।

গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাসের বাসার পাশের একটি জঙ্গল থেকে সোহাগী জাহান তনুর মরদেহ উদ্ধার করা হয়। ২১ মার্চ কুমিল্লা মেডিকেল কলেজে তাঁর প্রথম ময়নাতদন্ত করা হয়। ওই দিন অজ্ঞাতদের আসামি করে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন তনুর বাবা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন।

এরপর গত ৩০ মার্চ দ্বিতীয় দফায় ময়নাতদন্তের জন্য তনুর লাশ জেলার মুরাদনগরের মির্জাপুর গ্রামের কবর থেকে উত্তোলন করে ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়। ৪ এপ্রিল দেওয়া হয় প্রথম ময়নাতদন্ত প্রতিবেদন। ওই প্রতিবেদনে তনুকে হত্যা ও ধর্ষণের আলামত না থাকায় সমালোচনার মুখে পড়ে ফরেনসিক বিভাগ। ১৬ মে তনুর কাপড়ে তিন পুরুষের শুক্রাণু পাওয়ার খবর জানান সিআইডির কুমিল্লা অঞ্চলের বিশেষ সুপার ড. নাজমুল করিম খান। পরে ১২ জুন দ্বিতীয় ময়নাতদন্ত প্রতিবেদন প্রকাশ করে তদন্ত কর্মকর্তা গাজী ইব্রাহীমকে পরিবর্তন করে সিআইডির অতিরিক্ত সুপার জালাল উদ্দিনকে দায়িত্ব দেওয়া হয়।

Check Also

roka

আজ বেগম রোকেয়া দিবস

মো: শিমুল প্রজন্ম ডেস্ক রিপোর্টার: আজ ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস। তিনি ১৮৮০ সালের ৯ ...