Thursday , December 8 2016
Home / জাতীয় / ডিআরইউ মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ২৭ গণমাধ্যমকর্মী
প্রকাশঃ 28 Nov, 2016, Monday 2:46 PM || অনলাইন সংস্করণ
56

ডিআরইউ মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ২৭ গণমাধ্যমকর্মী

ঢাকাঃ সেরা অনুসন্ধানী প্রতিবেদনের জন্য ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ২৭ জন সাংবাদিক।

সোমবার সকালে রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল হলে ২৭ সাংবাদিকের হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়। রিপোর্টারদের পেশাগত কাজের স্বীকৃতি স্বরূপ প্রতি বছর এ পুরস্কার দিয়ে থাকে ডিআরইউ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

ডিআরইউ সভাপতি মো. জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জুরি বোর্ডের চেয়ারম্যান ডিআরইউ-এর সাবেক সভাপতি শাহজাহান সরদার।

অ্যাওয়ার্ড পেলেন যারা:

প্রিন্ট মিডিয়ায় শিক্ষা বিষয়ে দৈনিক কালের কণ্ঠের শরীফুল আলম সুমন, অর্থনীতি বিষয়ে দৈনিক আমাদের সময়ের রোমানা আফরোজ, নগরীর সমস্যা ও সম্ভাবনা বিষয়ে ডেইলি স্টারের হেলেমুন আলম, অপরাধ ও আইন-শৃঙ্খলা বিষয়ে দৈনিক জনকণ্ঠের বিকাশ নারায়ন দত্ত, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে দৈনিক জনকণ্ঠের ওয়াজেদ হীরা, বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ে প্রথম আলোর শরীফুজ্জামান, বৈদেশিক সম্পর্ক (কূটনীতি ও জনশক্তি) বিষয়ে ডেইলি স্টারের পরিমল পালমা, ক্রীড়া বিষয়ে দৈনিক যুগান্তরের শীপন হাবিব, স্বাস্থ্য বিষয়ে দৈনিক আলোকিত বাংলাদেশের নেসারউদ্দিন আহমেদ, রাজনীতি ও বিচার ব্যবস্থা বিষয়ে ডেইলি স্টারের সাখাওয়াত লিটন, কৃষি বিষয়ে নয়া দিগন্তের মেহেদী হাসান, ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি বিষয়ে দৈনিক কালের কণ্ঠের আজিজুল পারভেজ, আর্থিক খাত (ব্যাংক ও পুঁজিবাজার) বিষয়ে দৈনিক আমাদের সময়ের হারুন অর রশিদ, নারী ও শিশু অধিকার বিষয়ে দৈনিক ভোরের কাগজের এস এম মিজান এবং মুক্তিযুদ্ধ বিষয়ে রিপোর্টিং-এর জন্য পুরষ্কার পেয়েছেন দৈনিক সমকালের আবু সালেহ রনি।

ইলেকট্রনিক মিডিয়াতে নগরীর সমস্যা ও সম্ভাবনা বিষয়ে মাছরাঙা টেলিভিশনের মাজহারুল ইসলাম, অপরাধ ও আইনশৃঙ্খলা বিষয়ে চ্যানেল টুয়েন্টিফোরের রাশেদ নিজাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে এনটিভির এম এম ইসলাম মইদুল, ক্রীড়া বিষয়ে মাছরাঙা টেলিভিশনের ফারিয়া আফসানা, সুশাসন ও দুর্নীতি বিষয়ে মাছরাঙা টেলিভিশনের বদউদ্দোজা বাবু, মানবাধিকার বিষয়ে এনটিভির শফিক শাহীন, অর্থনীতিতে যমুনা টেলিভিশনের অপুর্ব আলাউদ্দিন ও স্বাস্থ্য বিষয়ে যমুনা টেলিভিশনের জিএম ফয়সাল আলম।

অনলাইন মিডিয়া বিভাগে মানবাধিকার মানবাধিকার বিষয়ে পুরস্কার পেয়েছেন জাগোনিউজ২৪.কমের শাহেদ শফিক এবং উন্নয়ন ও সম্ভাবনা বিষয়ে পরিবর্তনডটকমের আবু হানিফ রানা ।

এছাড়া রেডিও মাধ্যমে বিশ্লেষণধর্মী ও অনুসন্ধানী রিপোর্টংয়ের জন্য পেয়েছেন পুরস্কার পেয়েছেন বিবিসির আহরার হোসেন।

এ বছরের পুরস্কারের জন্য মোট ২৭০টি প্রতিবেদন জমা পড়েছিল। এদের মধ্যে ১০ সদস্যের জুরি বোর্ড সেরা ২৬টি প্রতিবেদন নির্বাচন করেন। প্রতিটি অ্যাওয়ার্ডের আর্থিক মূল্যমান ৫০ হাজার টাকা। এছাড়া প্রতিটি বিষয়ের শ্রেষ্ঠ রিপোর্টারকে সম্মাননাপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়েছে।

Check Also

nusrul-hamid-bipu-projonmo

বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ মেলার যাত্রা শুরু

প্রজন্ম বিশেষ প্রতিনিধি ঃবিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রি নুসরুল হামিদ বিপু বলেন  অবশেষে বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ ...