Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / লাইফস্টাইল / টাক মাথার সমাধান
প্রকাশঃ 09 Oct, 2016, Sunday 4:31 PM || অনলাইন সংস্করণ
6

টাক মাথার সমাধান

প্রজন্ম ডেস্কঃ মাথায় টাক নিয়ে সমস্যায় ভোগেন অনেকেই। বিশেষ করে ছেলেরা। তবে এর সমাধান দিতে পারে রসুন। রসুনের রস চুল পড়া কমায়। এটি মাথার ত্বকের ইনফেকশন এবং খুশকিও দূর করে। শুধু তাই নয়, রসুনের রস নতুন চুল গজাতেও সাহায্য করে। তেলের মতো করে চুলে এবং মাথার তালুতে রসুনের রস লাগাতে হবে। তাতে অনেক দ্রুত আপনার মাথায় নতুন চুল গজাবে। কারণ রসুনের রসে প্রচুর পরিমাণে এলিসিন রয়েছে। এটি রক্তের হিমোগ্লোবিন সঞ্চালন বাড়িয়ে দেয় যে কারণে নতুন চুল গজাতে সাহায্য করে। তাছাড়া রসুনে প্রচুর পরিমাণে কপার রয়েছে, এই কপার চুলকে ঘন এবং স্বাস্থ্যোজ্জ্বল করে তোলে।

কীভাবে ব্যবহার করবেন :

প্রথমে রসুন পেস্ট তৈরি করে এর রস বের করে নিতে হবে। একটি এয়ার টাইট বোতলে এই রস আপনি সংরক্ষণও করতে পারেন। তেলের মতো করে এই রসুনের রস চুলে ব্যবহার করতে পারবেন। যাদের চুল শুষ্ক তারা অবশ্যই গোলাপজলের পানিতে চুল আধাঘণ্টা ভিজিয়ে রাখুন। কারণ গোলাপজল চুলের ময়েশ্চারাইজার ধরে রাখতে সাহায্য করে। এখন ভালো করে চুলে ও মাথার তালুতে রসুনের রস লাগান।

এভাবে রসুনের রস মাথায় লাগানোর পর অন্তত আধাঘণ্টা রেখে দিন। এরপর চুল ওই অবস্থায় চিরুনি দিয়ে আঁচড়ে নিন। এবার খুব হালকা গরম পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। তারপর চুলে ভালো করে শ্যাম্পু লাগান। এখন পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। এর ঠিক ১৫ মিনিট পর কন্ডিশনার লাগিয়ে ঠান্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।

যাদের চুল বেশি পড়ে, তারা রসুনের রস সপ্তাহে অন্তত দুদিন ব্যবহার করুন। দেখবেন মাস খানেকের মধ্যে আপনার মাথায় নতুন চুল গজাতে শুরু করেছে। আপনার মাথার তালুতে যদি ক্ষত থেকে থাকে, সেক্ষেত্রে রসুনের রস ব্যবহার না করাই ভালো। কারণ এটি ব্যবহারে ক্ষত আরও বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

Check Also

download-2

পর্ন দেখলে যেসব ক্ষতি হয়

অনলাইন ডেস্ক: টেকনোলজি যত এগিয়েছে, ইন্টারনেট ততই মানুষের কাছে আপন হয়ে উঠেছে। বন্ধুবান্ধবীদের বদলে টিনএজাররা ...