Tuesday , December 6 2016
Home / সারা বাংলা / খুলনা বিভাগ / ঝিনাইদহ শৈলকুপার সেই আহত মুক্তিযোদ্ধা আওয়ামী লীগ নেতার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী!
প্রকাশঃ 15 Nov, 2016, Tuesday 6:23 PM || অনলাইন সংস্করণ
pic-jhinaidah

ঝিনাইদহ শৈলকুপার সেই আহত মুক্তিযোদ্ধা আওয়ামী লীগ নেতার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী!

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ শৈলকুপায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের নির্মমতার শিকার বর্ষীয়ান নেতা মুক্তার আহমেদ মৃধাকে দেখতে সহকারী একান্ত সচিব জাহাঙ্গীর আলমকে হাসপাতালে পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার জাহাঙ্গীর আলম ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন এই প্রবীন মুক্তিযোদ্ধাকে দেখতে যান।

দলীয় সূত্রে জানা গেছে, এ সময় ঝিনাইদহ-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম অপুও উপস্থিত ছিলেন। চিকিৎসাধীন এই মুক্তিযোদ্ধার হাতে প্রধান মন্ত্রীর তহবিল থেকে পাঠানো নগদ ১ লাখ টাকা অনুদান তুলে দেওয়া হয়।

প্রধানমন্ত্রীর বরাত দিয়ে জাহাঙ্গীর আলম এই প্রবীন মুক্তিযোদ্ধাকে অভয় দিয়ে বলেন,‘বঙ্গবন্ধুকন্যা আপনার পাশে থাকার ঘোষণা দিয়েছেন। আপনার উন্নত চিকিৎসা থেকে শুরু করে ভালো-মন্দসবকিছুই এখন থেকে দেখভাল করবেন তিনি। আপনার ওপর হামলা কারীরা ও ছাড় পাবে না।’

গত ১৮ অক্টোবর সন্ধ্যা ৭টার দিকে শৈলকুপা উপজেলার কবিরপুর হাসপাতাল গেটে মুক্তার মৃধার ওপর লাঠিসোটা ও চাপাতি নিয়ে হামলা করে একই দলের সন্ত্রাসীরা। ঝিনাইদহের শৈলকুপায় আবাইপুর ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মুক্তার আহমেদ মৃধা (৫৫) ও তার ছেলে ব্যাংকার মরশেদ মৃধাকে (৩২) কুপিয়ে জখম করে অস্ত্রধারী ওই দুর্বৃত্তরা।

এই নৃসশংস হামলার যে সিসি টিভি ফুটেজ ছড়িয়ে পড়েছে, তাতে দেখা যায়, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেব কলীগের নেতাকর্মীরা ঘটনায় জড়িত। তাদের কয়েক জনকে ইতিমধ্যে স্ব-স্ব সংগঠন থেকে বহিষ্কারও করা হয়েছে।

হামলাকারীরা জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি এবং শৈলকূপা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সোনা সিকদারের অনুসারী বলে আক্রান্ত ব্যক্তিদের অভিযোগ। ভিডিও ফুটেজে দেখতে পাওয়া ব্যক্তিরাও ওই দুই নেতার অনুসারী বলে জানাচ্ছেন খোদ দলের নেতাকর্মীরা।

হামলার ভিডিওচিত্র স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে একপর্যায়ে ভাইরাল হয়ে যায়। একজন প্রবীন রাজনীতিকের ওপর একই দলের গুন্ডাদের এমন সৃংশস হামলায় স্তম্ভিত হয়ে যায় গোটা দেশ। ক্ষোভ আর নিন্দা জানান বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

এদিকে চিকিৎসাধীন মুক্তার মৃধা আবেগাপ্লুত কণ্ঠে বলেন, ‘আমার বিশ্বাস ছিলো বঙ্গবন্ধুর কন্যা আমার পাশে দাঁড়াবেন। আমি তার প্রতি কৃতজ্ঞ। এখন আমি ভরসা খুঁজে পেতে পারি আমার ওপর হামলা কারীদের বিচার হবে।

Check Also

atok

এককেজি হিরোইন ও অস্ত্রসহ হাঁস লিটনকে আটক করেছে পুলিশ।

শাওন,যশোর: যশোরে একাধিক মামলার আসামী লিটন ওরফে হাঁস লিটন (৩৬)কে এক কেজি হিরোইন ,একটি পাইপগান,একটি ...