Friday , December 9 2016
সদ্য প্রাপ্ত
Home / সম্পাদকীয় / ঝিনাইদহ ও কুড়িগ্রাম সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ বাংলাদেশি নিহত
প্রকাশঃ 23 Sep, 2016, Friday 10:23 AM || অনলাইন সংস্করণ
boder-projomo

ঝিনাইদহ ও কুড়িগ্রাম সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ বাংলাদেশি নিহত

প্রজন্ম  ডেস্কঃঝিনাইদহ ও কুড়িগ্রাম সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। শুক্রবার ভোররাতে এ দু’টি ঘটনা ঘটে।

ঝিনাইদহ: জেলার মহেশপুর বাঘাডাঙ্গা সীমান্তের ভারতীয় অংশে  বিএসএফ’র গুলিতে বাংলাদেশি গরু ব্যবসায়ী জসিম মন্ডল(৩৫) নিহত হয়েছে। আজ শুক্রবার ভোররাতে মহেশপুর বাঘাডাঙ্গা সীমান্তের বিপরীতে ভারতের ৩শ’ গজ ভিতরে এই ঘটনা ঘটে। নিহত গরু ব্যবসায়ীর বাড়ি চুয়াডাঙ্গা জেলার দর্শনা উপজেলার বনদিয়া গ্রামে বলে জানা গেছে। দীর্ঘদিন ধরে তিনি ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাঘাডাঙ্গা গ্রামে শ্বশুরবাড়িতে ঘরজামাই হিসেবে বসবাস করে আসছিলেন এবং পেশায় একজন গরু ব্যবসায়ী ছিলেন।  মহেশপুরের খালিশপুর ৫৮ বিজিবির কমান্ডিং অফিসার লে.কর্নেল  তাজুল ইসলাম জানান, গতরাতে একদল গরু ব্যবসায়ী বাঘাডাঙ্গা সীমান্ত হয়ে ভারতে গরু আনতে যায়। তারা ভারতের হাজরাখাল বিএসএফ ক্যাম্পের পাশে গেলে বিএসএফ’র বাঁধার মুখে পড়ে। সে সময় গরু ব্যবসায়ীরা রামদা ও হাঁসুয়া নিয়ে বিএসএফ’র উপর হামলা চালায়। এক পর্যায়ে  বিএসএফ সদস্যরা গুলি ছুড়লে জসিম মন্ডল নিহত হয়। তার মৃতদেহ ভারতের হাসখালী থানায় রয়েছে। এ ঘটনার পর বিজিবির পক্ষ থেকে বিএসএফ’র সাথে যোগাযোগের চেষ্টা করা হলে কোন উত্তর পাওয়া যায়নি বলে তিনি জানান।

কু‌ড়িগ্রাম: জেলার রৌমারী উপ‌জেলার গয়টাপাড়া সীমা‌ন্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গু‌লি‌তে দুখু মিয়া (২৮) না‌মে এক গরু ব্যবসায়ী নিহত হ‌য়ে‌ছে। শুক্রবার (২৩ সে‌প্টেম্বর) ভোর ৫টার দি‌কে আন্তর্জা‌তিক সীমানা পিলার ১০৬১ এর কা‌ছে এ ঘটনা ঘ‌টে। নিহত দুখু মিয়ার বাড়ি শৈলবারি ইউনিয়নের মোল্লার চর গ্রামে। জামালপুর বি‌জি‌বি-৩৫ ব্যাটা‌লিয়‌নের অ‌ধিনায়ক লে. ক‌র্নেল মোহাম্মদ র‌ফিকুল হাসান ঘটনার সত্যতা নি‌শ্চিত ক‌রে জানান, ঘটনার প্র‌তিবাদ জনা‌নো হ‌য়ে‌ছে।

Check Also

aktar-jahan-copy

ফেসবুকে বাবার বিরুদ্ধে অভিযোগের স্ট্যাটাস দিল আকতার জাহান এর (ছেলে) সোয়াদ!

ঢাকা: মায়ের মৃত্যুর ১৬ দিন পর বাবার বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস দিল ছেলে আয়মান সোয়াদ আহমেদ। ...