Tuesday , December 6 2016
Home / সারা বাংলা / খুলনা বিভাগ / ঝিনাইদহে বিসিআইসি’র সাড়ে ৫শ’ মেট্রিক টন সার গায়েব!
প্রকাশঃ 26 Sep, 2016, Monday 6:17 PM || অনলাইন সংস্করণ
fertilizer-photo

ঝিনাইদহে বিসিআইসি’র সাড়ে ৫শ’ মেট্রিক টন সার গায়েব!

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহে বাংলাদেশ কেমিকেল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের বিসি আইসির ৫শ’ ৪৭ মেট্রিক টন ইউরিয়া সার গায়েব। যার আনুমানিক মুল্য ৮০ লাখ টাকা। সার গায়েব হওয়ার ব্যাপারে ওই বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাদের কাছে নেই কোন তথ্য প্রমাণাদি।

ঝিনাইদহে সার গুদামে র্দীঘদিন ধরেই এই রকম ইউরিয়া সার গায়েব হয়ে যাচ্ছে বলে সংশ্লিষ্ট বিভাগ সুত্রে জানা গেছে।যার সত্যতা ও প্রমানাদি মিলেছে মজবুদ কৃত সারের পরিমান যাচাই করতে যেয়ে ঢাকা থেকে আসা প্রতিনিদিদের রিপোর্টে। চলতি বছরে এপ্রিল মে মাসে এক হিসেব অনুযায়ী ১০ হাজার ৯শ’’ ৪০ বস্তা ইউরিয়া সার গোডাউনে কম পেয়েছেন তারা। শ্রমিকদের দাবি ইউরিয়া সার কম পড়ার বিষয়ে আমরা কিছুই জানিনা।

ডিলারদের অভিযোগ যারা এ বিষয়ে দায়িত্বে থাকেন তাদের কারসাজিতে এ সার চোরাই পথে বিক্রি হয়েছে। ঘটনার সততা স্বীককার করলেন বাফার সারগোডাউনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা।

ঝিনাইদহের জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার জানান,ঘটনার তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসকের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঝিনাইদহের কালিগঞ্জে গোডাউন থেকে ২শ’ ৩৪ জন ডিলারের মাধ্যমে দক্ষিণাঞ্চলে ৪ জেলায় সার সরবরাহ করা হয়।

Check Also

atok

এককেজি হিরোইন ও অস্ত্রসহ হাঁস লিটনকে আটক করেছে পুলিশ।

শাওন,যশোর: যশোরে একাধিক মামলার আসামী লিটন ওরফে হাঁস লিটন (৩৬)কে এক কেজি হিরোইন ,একটি পাইপগান,একটি ...