Saturday , December 3 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / জাবিতে সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল
প্রকাশঃ 10 Nov, 2016, Thursday 7:00 PM || অনলাইন সংস্করণ
ju-photo

জাবিতে সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি: সম্প্রতি দেশব্যাপী সংখ্যালঘুদের উপর হামলা এবং গাইবান্দার গোবিন্দগঞ্জে সাঁওতালদের ওপর হামলা ও দুজনকে গুলি করে হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল এবং সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বেলা সাড়ে ১১ টায় সমাজ বিজ্ঞান অনুষদের সামনে থেকে এ বিক্ষোভ মিছিলটি শুরু হয়। পরে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুরাদ চত্ত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে সংগঠনটির জাবি শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাশুক হেলাল অনিক বলেন, সম্প্রতি দেশব্যাপী সংখ্যালঘুদের উপর হামলা এবং গাইবান্দার গোবিন্দগঞ্জে সাঁওতালদের ওপর হামলা সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত। গুটি কয়েক মানুষের স্বার্থ হাছিলের জন্য সাধারণ মানুষকে প্রতিনিয়ত জীবন হারাতে হচ্ছে। এসময় তিনি ভিত্তিহীন তথ্যের ভিত্তিতে সংখ্যালঘুদের উপর হামলা ও দুইজন সাঁওতাল হত্যাকান্ডের তীব্র নিন্দা ও বিচার দাবি করেন । ছাত্রফ্রন্ট জাবি শাখার সাধারণ সম্পাদক সুস্মিতা মরিয়ম বলেন, ‘সাঁওতালদের উপর স্থানীয় প্রভাবশালীরা যে হামলা ও হত্যাকান্ড চালিয়েছে তার সুষ্ঠ বিচার করতে হবে। আর যদি সরকার বিচার করতে ব্যর্থ হয় তবে ব্রিটিশ বিরোধী সাঁওতাল বিদ্রোহের মতো পরিস্থিতি তৈরী করা হবে। যার ফলাফল হবে অনেক ভয়াবহ’।

এ সময় আরো উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাবি শাখার সাংগঠনিক সম্পাদক তৌহিদ হাসান, পাঠাগার সম্পাদক আব্দুল কাইয়ুম প্রমুখ।

Check Also

gail

ব্যাটিংয়ে নেমে গেইল কে হারালো চিটাগং ভাইকিংস

স্পোর্টস ডেস্কঃ বিপিএলের হাইভোল্টেজ ম্যাচে মাঠের লড়াইয়ে নেমেছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ঢাকা ডায়নামাইটস এবং ...