Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / জাতিসংঘ ৭১তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে প্রধানমন্ত্রী
প্রকাশঃ 19 Sep, 2016, Monday 12:27 PM || অনলাইন সংস্করণ
pm-hasina-projonmo

জাতিসংঘ ৭১তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে প্রধানমন্ত্রী

প্রজন্ম ডেস্কঃ জাতিসংঘের সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে যোগ দিতে গতকাল রোববার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামী ২১ সেপ্টেম্বর অষ্টমবারের  মতো জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। দুদিনের ওয়াশিংটন সফর শেষে ২৫ সেপ্টেম্বর শেখ হাসিনা ঢাকার উদ্দেশে যুক্তরাষ্ট্র ত্যাগ করবেন।

কানাডার মন্ট্রিয়ল থেকে এয়ার কানাডার একটি ফ্লাইটে নিউইয়র্কের লা গুয়ারদিয়া বিমানবন্দরে স্থানীয় সময় বেলা ৩টায় অবতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মাদ জিয়াউদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন এ সময় সেখানে তাঁকে স্বাগত জানান।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে স্লোগান দেন। একই সঙ্গে যুক্তরাষ্ট্র বিএনপির নেতাকর্মীরা তাঁর এ সফরের নিন্দা জানিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী যান ম্যানহাটনের ওয়ালডর্ফ এস্টোরিয়া হোটেলে।

এদিকে, নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত এলাকা জ্যাকসন হাইটসসহ বিভিন্ন এলাকায় প্রধানমন্ত্রীর এ সফর উপলক্ষে ব্যাপক প্রচার-প্রচারণা চলছে। আগামী ২১ তারিখ স্থানীয় বাংলাদেশিদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেওয়া হবে। এই কর্মসূচিকে সফল করতে প্রস্তুতিও নিচ্ছেন স্থানীয় নেতারা।

Check Also

cu_b

চবির হলে পুলিশের অভিযানে অস্ত্র উদ্ধার:ছাত্রলীগের ৩০ নেতাকর্মী আটক

মাসুম চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের পর শাহ জালাল ও শাহ আমানত ...