Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / জঙ্গিদের ৯০ ভাগ শক্তি শেষ
প্রকাশঃ 10 Oct, 2016, Monday 10:06 AM || অনলাইন সংস্করণ
jongi-1

জঙ্গিদের ৯০ ভাগ শক্তি শেষ

ঢাকাঃ জঙ্গিদের জীবিত ধরতে যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া। রোববার রমনা কালী মন্দিরে পূজামন্ডপ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এদিকে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের এডিশনাল ডেপুটি কমিশনার (এডিসি) সানোয়ার হোসেন বিবিসির সাক্ষাৎকারে বলেছেন, গত শনিবারের অভিযানে জঙ্গিদের ৯০ ভাগ শক্তি ক্ষয় হয়েছে। জঙ্গিরা বাকি ১০ ভাগ শক্তি নিয়ে কিছু দিন টিকে থাকবে। আমরা যদি অভিযানটা অব্যহত রাখি তাহলে সেটাও নি:শেষ হয়ে যাবে।

ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিদের কাছে অস্ত্র গোলাবারুদ, গ্রেনেড প্রভৃতি থাকে। আইনশৃঙ্খলা বাহিনী অভিযানে এসে তাদের আত্মসমর্পণ করতে বললে তারা ওসব ব্যবহার করে। অনেকক্ষেত্রে পুলিশকে তখন আত্মরক্ষার খাতিরেই পাল্টা গুলি চালাতে হয়।

তিনি আরও বলেন, আমরা তাদের জীবিত ধরার চেষ্টা করছি না এমনটি নয়। আপনার দেখেছেন, আজিমপুরে তাদের জীবিত ধরতে গিয়ে আমাদের এক পুলিশ সদস্য বটির কোপে গুরুতর আহত হয়েছেন। এখনও হাসপাতালে কাতরাচ্ছেন। আর জীবিতদের তথ্যের ভিত্তিতেই তো আমরা অন্যদের ধরার চেষ্টা করছি।

নব্য জেএমবির নেতৃত্বের নতুন কে আসছে জানা গেছে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কমিশনার বলেন, গোয়েন্দাদের তথ্যানুসারে ওদের (জেএমবি) এক স্তরের তথ্য আরেক স্তরের সদস্যরা জানে না। পরবর্তীতে কে হাল ধরতে যাচ্ছে তা জানতে গোয়েন্দা বাহিনীর গবেষণা চলছে। নব্য জেএমবির মাস্টারমাইন্ডদের একজন মেজর (বরখাস্ত) সৈয়দ জিয়াউল হককে গ্রেফতার করা নিয়ে আসাদুজ্জামান মিয়া বলেন, মেজর জিয়াকে ধরতে পুরস্কার ঘোষণা করা হয়েছে। সময় সুযোগ মতো তাকে গ্রেফতার করা হবে।

গাজীপুরের আস্তানা প্রসঙ্গে এডিসি সানোয়ার বলেন, গাজীপুরের আস্তানাতে আমরা যে অভিযান পরিচালনা করেছি তার ভেতরের পরিবেশ দেখে এবং সেখানের পরিবেশ দেখে ও যে ছেলেগুলো নিহত হয়েছে সবগুলো বিষয় পর্যলোচনা করে আমাদের কাছে যেটা মনে হয়েছে। এখানে মূলত জেএমবির নতুন সদ্যদের ট্রেনিং দেওয়া হয়। পরবর্তীতে কোন আক্রমনের তাদের পরিকল্পনা থাকলে এখন থেকে তাদের সাপ্লাই করা হয়।

Check Also

dr

শিরোপা জয়ে রাজশাহীর প্রয়োজন ১৬০ রান

র্স্পোর্টস ডেস্ক: বিপিএলের ফাইনালের মহারণে টস হেরে আগে ব্যাট করা ঢাকা ডায়নামাইটস নির্ধারিত ২০ ওভারে ...