Thursday , December 8 2016
Home / Slider / জঙ্গিদের অর্থ যোগান দিতেন আব্দুর রহমান
প্রকাশঃ 09 Oct, 2016, Sunday 10:36 AM || অনলাইন সংস্করণ
abdur-rahman

জঙ্গিদের অর্থ যোগান দিতেন আব্দুর রহমান

আশুলিয়া: আশুলিয়ায় নিহত জঙ্গি অর্থদাতা আব্দুর রহমান প্রথম শ্রেণির একজন ঠিকাদারের ছদ্মবেশে সাভারের আশুলিয়ায় নিরাপদ ঘাঁটি গড়ে জঙ্গিদের অর্থ যোগান দিতেন জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। র‍্যাব জানায়, সম্প্রতি তিনি ৫০ লাখ টাকা দিয়েছেন কয়েকজন জঙ্গিকে। শনিবারের অভিযানে তার বাসা থেকে উদ্ধার করা হয় ৩০ লাখ টাকা এবং টাকা লেনদেনের হিসাব খাতা।

র‍্যাব আরও জানায়, নব্য জেএমবির এই অর্থ জোগানদাতার বাড়ি সাতক্ষীরার পুশখালীতে। তার বাবার নাম আব্দুল্লাহ। র‍্যাব-পুলিশ তাকে গ্রেপ্তারের জন্য চেষ্টা চালাচ্ছিল দীর্ঘদিন ধরেই। তবে ঘন ঘন আস্তানা পাল্টানোর কারণে তাকে ধরা সম্ভব হয়নি। কিছুদিন আগে সে আশুলিয়ার বাসায় ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি পরিচয় দিয়ে বাসা ভাড়া নেয়।

তার দ্বিতীয় স্ত্রী রুবিও জঙ্গি কর্মকাণ্ডে জড়িত। অভিযানের সময় রুবি, তার দুই শিশু ছেলে ও আগের স্ত্রীর মেয়েকেও র‌্যাব হেফাজতে নেওয়া হয়েছে। রুবীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আব্দুর রহমান কীভাবে অর্থ সংগ্রহ করতেন বা তার অর্থের যোগানদাতা কারা, এসব টাকা বিদেশ থেকে আসতো নাকি দেশেই তাদের কোনও সমর্থক গোষ্ঠী তা খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছে র‍্যাব। অভিযানের সময় ভবনের ৫ তলা থেকে লাফিয়ে পড়ে মারা যান আব্দুর রহমান।

Check Also

red-card

ক্রিকেটেও লাল কার্ডের সুপারিশ

স্পোর্টস ডেস্ক: এবার ক্রিকেট মাঠেও অন্যায়কারী ক্রিকেটারের বিপক্ষে তাৎক্ষণিক শাস্তির ব্যবস্থা নিতে ক্ষমতা দেয়াহচ্ছে আম্পায়ারদের। ...