Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / সারা বাংলা / রাজশাহী বিভাগ / চেক প্রতারণা মামলায় রাণীনগরের আনোয়ার ডিবি পুলিশের হাতে গ্রেপ্তার
প্রকাশঃ 27 Nov, 2016, Sunday 1:50 PM || অনলাইন সংস্করণ
এসএম আনোয়ার সাদাত
এসএম আনোয়ার সাদাত

চেক প্রতারণা মামলায় রাণীনগরের আনোয়ার ডিবি পুলিশের হাতে গ্রেপ্তার

মো: সবুজ হোসেন ( নওগাঁ ): চেক প্রতারণা মামলায় গ্রেপ্তারী পরোয়ানা মূলে নওগাঁর ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নওগাঁ জেলা সদরের খাস-নওগাঁ মহল্লা থেকে রবিবার দুপুরে এসএম আনোয়ার সাদাত নামের একজনকে গ্রেপ্তার করেছে। আসামী আনোয়ার ব্যবসায়ীক অংশিদারিত্ব দেওয়ার নামে বেশ কয়েক জনের কাছ থেকে প্রায় ৫৭ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। গ্রেপ্তারকৃত আনোয়ার রাণীনগর উপজেলার একডালা ইউপি’র বড়বাড়িয়া গ্রামের এসএম ছমিনুর ইসলামের ছেলে।

জানা গেছে, উপজেলার বড়বাড়িয়া গ্রামের এসএম আনোয়ার সাদাত বেশকিছু দিন ধরে ঢাকার বনশ্রী এলাকায় বসবাস করার সুবাদে বাড্ডা থানার ডিআইটি প্রজেক্ট এলাকার বাড়ি নং-২৫, রোড নং-১১ ঠিকানায় এএস ট্রেডার্স এবং এসআর ডিষ্টিবিউশন নামের ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলে। এই প্রতিষ্ঠানকে আরও বিস্তার করার লক্ষ্যে একই মহল্লায় বসতরত্ব তার পরিচিত নাটোর জেলা সদরের মল্লিকহাটি গ্রামের মৃত আহাদ আলী সরদারের ছেলে শামছুর হকের কাছ থেকে গত ০৬/০৯/২০১৪ইং তারিখে অংশিদার ব্যবসায়িক চুক্তিপত্রের মাধ্যমে ৯ লাখ ৫০ হাজার টাকা আনোয়ার সাদাত নেওয়ায় তার স্বাক্ষরিত ঢাকা’র বনশ্রী শাখার পূবালী ব্যাংকের নয় লক্ষ পঞ্চাশ হাজার টাকার তিনটি চেক নিরাপত্তা হিসেবে শামছুল হককে প্রদান করেন। ব্যবসার লোভ দেখিয়ে একই কায়দায় ওই এলাকার বসবাসরত্ব আকতারুজ্জান এর কাছ থেকে ১৩ লাখ, মনিরুল ইসলামের কাছ থেকে ৩৩ লাখ ও কারিমুল ইসলামের কাছ থেকে ১ লাখ ৫০ হাজার টাকা নেয়। ব্যবসায়িক চুক্তি মোতাবেক কিছু দিন ঠিকঠাক চললেও আনোয়ার সাদাত ব্যবসা পরিচালনায় নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করলে অংশিদার এর সাথে তার বুনিবনা হয় না। এক পর্যায়ে তিনি ব্যবসা বন্ধ করে গ্রামের বাড়ি রাণীনগর ও শ্বশুর বাড়ি নওগাঁতে অবস্থান করতে থাকে। শামছুর হক সহ অংশিদাররা বিভিন্ন ভাবে ঢাকা থেকে যোগাযোগের চেষ্টা করলে আনোয়ার সাদাত ব্যবসা করবে না বলে সাফ জানিয়ে দেয়। কিন্তু টাকা গুলো ফেরত দিতে বারবার সময় নিলেও এক পর্যায়ে সে টাকা দিতে অপরাগতা প্রকাশ করেন বলে শামছুর হক জানান। নিরুপায় হয়ে সমদয় টাকা উদ্ধারের জন্য শামছুর হক সহ অংশিদাররা পৃথক পৃথক ভাবে বাদি হয়ে এসএম আনোয়ার সাদাতকে আসামী করে ঢাকার সিএমএম কোর্ট নং-২২ এ চেক প্রতারণার মামলা দায়ের করে। বিজ্ঞ আদালত আসামীর বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করে অফিসার ইনচার্জ রাণীনগর থানাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়। গ্রেপ্তারী পরোয়ানা জারির পর থেকে আসামী গাঁঢাকা দিলে নওগাঁর ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শহরের খাস-নওগাঁ মহল্লা থেকে রবিবার দুপুরে গ্রেপ্তার করে রাণীনগর থানায় সোর্পদ করে।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, গ্রেপ্তারকৃত আনোয়ার সাদাত এর নামে ৫টি গ্রেপ্তারী পরোয়ানা ঢাকার সিএমএম আদালত থেকে আমার থানায় পৌছার পর থেকেই তাকে গ্রেপ্তারের চেষ্টা করি। সে বিভিন্ন জায়গায় আতœগোপনে থাকার কারণে নওগাঁর ডিবি পুলিশকে অবহিত করলে তারা আসামী আনোয়ারকে গ্রেপ্তার করে আমার থানায় হস্তান্তর করলে তাকে জেল হাজতে প্রেরণ করি।

Check Also

naogaon-pic-08-12

নওগাঁয় পদোন্নতি প্রাপ্ত পুলিশদের র‌্যাংক ব্যাচ প্রদান

সবুজ হোসেন, নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় সিনিয়র সহকারী পুলিশ সুপার হতে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি ...