Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / চুলের যত্নে টুকিটাকি ভুলসমুহ
প্রকাশঃ 23 Sep, 2016, Friday 10:45 PM || অনলাইন সংস্করণ
screenshot_2

চুলের যত্নে টুকিটাকি ভুলসমুহ

সুমাইয়া ইসমাইল, প্রজন্ম ডেস্কঃ আমরা সবাই ভুল করে থাকি। তাছাড়া প্রথম স্থানে ভুল না জেনে বারবার একই ভুল পুনরাবৃত্তি করা হয়।

আসুন এসব সাধারণ কিছু ভুলে আলোকপাত করা যাক।

১। আমরা আমাদের চুল ভেজা অবস্থায় ব্রাশ করে থাকি। চুল ভেজা অবস্থায় সবচেয়ে ভঙ্গুর হয়, তাই ভেজা চুল ব্রাশ, কখনোই নয়। চুলের ভাঙ্গন ও জট এড়াতে আঙ্গুল ব্যবহার করুন।

২। একদম ভেজা চুল ব্লো-ড্রাই অনেকে করেন। বিশ্বাস করুন আর না করুন, চুল সর্বদা ৬০% শুকিয়ে গেলে ব্লো-ড্রাই করতে হয়। চুল যত বেশি সময় তাপে রাখবেন চুল তত ক্ষতি। তাই চুলকে শুকানোর জন্যে কিছু সময় দিয়ে তারপর ব্লো-ড্রাই শুরু করুন।

৩। চুলে ঘন ঘন শ্যাম্পু করা অভ্যাস পরিহার করতে হবে। চুলে সপ্তাহে সর্বোচ্চ ৩ বার শ্যাম্পু দিয়ে ধোওয়া উচিত। ঘন ঘন শ্যাম্পু চুলের প্রাকৃতিক তেল শোষণ করে চুলকে রুক্ষ ও ভঙ্গুর করে তোলে।

৪। ভেজা চুল বাঁধা। ভেজা চুল ভঙ্গুরতা বেশি হওয়ায়, চুল বাঁধার সময় চুল টান খেয়ে ভেঙ্গে যেতে পারে অথবা গোঁড়া থেকে উঠে আসতে আসতে পারে।

৫। চুলে ব্যবহৃত সরঞ্জাম নিয়মিত পরিষ্কার না করা। মেকআপ ব্রাশ, চুলের ব্রাশ এমন কি চুলে ব্যবহৃত গরম সরঞ্জামাদি পরিষ্কার করতে হবে।

৬। চুলে সরাসরি রোদের তাপ। বাইরে গেলে চুল ধেকে রাখার চেষ্টা করুন। তাতে চুল রোদ থেকে রেহাই পাবে এবং ক্ষতিগ্রস্ত হবে না। প্রয়োজনে বাইরে যাবার সময় হিট প্রটেকটর ব্যবহার করুন। চুলের টুকিটাকি যত্নেই চুল সুন্দর করে রাখা যায়। নিয়মিত চুলের যত্নে চুল ঝলমলে থাকবে।

Check Also

cu_b

চবির হলে পুলিশের অভিযানে অস্ত্র উদ্ধার:ছাত্রলীগের ৩০ নেতাকর্মী আটক

মাসুম চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের পর শাহ জালাল ও শাহ আমানত ...