Friday , December 9 2016
সদ্য প্রাপ্ত
Home / জাতীয় / চলে গেলেন বঙ্গবন্ধু হত্যা মামলার বাদী মুহিতুল ইসলাম
প্রকাশঃ 25 Aug, 2016, Thursday 4:37 PM || অনলাইন সংস্করণ
3

চলে গেলেন বঙ্গবন্ধু হত্যা মামলার বাদী মুহিতুল ইসলাম

ঢাকা: বঙ্গবন্ধু হত্যা মামলার বাদী এএফএম মুহিতুল ইসলাম মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার দুপুর ২টা ৫০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএসএমএমইউ ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃত্যুকালীন তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর। মরহুম মুহিতুল ইসলামের দুটো কিডনিই সম্পূর্ণ বিকল ছিল। এছাড়াও তিনি নিউমোনিয়ায় আক্রান্ত ছিলেন।

গত ১০ আগস্ট থেকে বিএসএমএমইউতে লাইফ সাপোর্টে ছিলেন তিনি।

জানা গেছে, কিছুদিন আগে মুহিতুল ইসলাম কিডনির সমস্যা নিয়ে বিএসএমএমইউর নেফ্রোলজি বিভাগের অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলমের অধীনে ভর্তি হন। পরবর্তীতে তাঁকে বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের আইসিইউতে চিকিৎসা দেয়া হয়। সেখানে অবস্থার উন্নতি হলে কেবিনে নেয়া হয়। ফের অবস্থার অবনতি হলে গত ২৬ জুলাই পুনরায় আইসিইউতে নেয়া হয় এবং শেষ মুহূর্ত পর্যন্ত সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি।

উল্লেখ্য, বঙ্গবন্ধুর রেসিডেন্ট পিএ ছিলেন মুহিতুল ইসলাম। তিনি সর্বশেষ ত্রাণ ও দুর্যোগ অধিদফতরের সহকারী পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।
রাজধানীর মিরপুর ১৪ নম্বরে অবস্থিত সরকারি কোয়ার্টারে স্ত্রী এবং একমাত্র কন্যা সানজিদা বিলকিস বাঁধনকে নিয়ে থাকতেন মুহিতুল।

Check Also

bangladesh

ঈদ-ই-মিলাদুন্নবীর ছুটি ১৩ ডিসেম্বর

অনলাইন ডেস্ক: পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে সাধারণ ছুটি ১২ ডিসেম্বরের পরিবর্তে ১৩ ডিসেম্বর পুনর্নির্ধারণ করা হয়েছে। ...